বৃহস্পতিবার

০৯ ডিসেম্বর ২০২১


২৫ অগ্রাহায়ণ ১৪২৮,

০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

Rangdhonu Group

সাময়িক বরখাস্ত গাজীপুর সিটির মেয়র 

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:২৭, ২৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৬:৩১, ২৫ নভেম্বর ২০২১
সাময়িক বরখাস্ত গাজীপুর সিটির মেয়র 

গাজীপুর সিটি করপোরশেন মেয়র জাহাঙ্গীর আলম, ফাইল ফটো

KSRM

ঢাকা (২৫ নভেম্বর): গাজীপুর সিটি করপোরশেন মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বেশ কিছু অভিযোগের প্রেক্ষিত্রে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে গাজীপুর বিষয়ে এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

এর আগে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গাজীপুর সিটি কর্পোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করে দিয়েছে সরকার। 

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের এক অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং তা ভাইরাল হয়। ভাইরাল হওয়া অডিওতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ এবং বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের ভূমিকা নিয়ে তাকে আপত্তিকর মন্তব্য করতে শোনা যায়। 

অডিওটি নিয়ে গাজীপুরে আওয়ামী লীগ এবং সেখানকার সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করেন। গাজীপুর আওয়ামী লীগের নেতা-কর্মীরা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অবস্থান নিয়ে ওই সময় বিক্ষোভও করেছেন।

পরে দলীয় ও স্বার্থবিরোধী কর্মকান্ড এবং সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ কেন আনা হবে না- এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সেই নোটিশের জবাবে পাওয়ার পর জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। এবার মেয়র পদও হারালেন তিনি।
 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়