শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

জাতির পিতার আদর্শকে বাংলার মাটি থেকে নিশ্চিহ্ন করা যাবে না: গণপূর্ত প্রতিমন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:০৫, ১৫ আগস্ট ২০২২  
জাতির পিতার আদর্শকে বাংলার মাটি থেকে নিশ্চিহ্ন করা যাবে না: গণপূর্ত প্রতিমন্ত্রী

ফাইল ছবি: সংগৃহীত

ময়মনসিংহ (১৫ আগস্ট): গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা এ দেশের মাটি থেকে কোনোভাবেই নিশ্চিহ্ন করা সম্ভব নয়। 

আজ সোমবার ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দী উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু দেশে ফিরে আসেন এবং প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর তিনি দ্রুততম সময়ের মধ্যে এ দেশের অর্থনৈতিক ও সামাজিক সংস্কার, ভৌত অবকাঠামো পুনর্নির্মাণ, জনপ্রশাসন সংস্কার সর্বোপরি যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠনে আত্মনিয়োগ করেন। স্বল্পতম সময়ের মধ্যে তিনি সকল সেক্টরে সফলতার স্বাক্ষর রাখেন। এতে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্রের গাত্রদাহ শুরু হয় এবং তারা জাতির পিতাকে হত্যার মাধ্যমে এ দেশকে নেতৃত্বশূন্য করে দেশের সকল উন্নয়ন কর্মকাণ্ড স্তব্ধ করে দিতে চায়। 

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের সর্বস্তরের জনগণের মাঝে যে আদর্শের বীজ বপন করেছেন, যে চেতনার ভিত্তিতে মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছে সেই আদর্শ  ও চেতনা বাংলার মাটি থেকে কোনোভাবেই নিশ্চিহ্ন করা সম্ভব নয়। এ দেশের ঘরে ঘরে আজ বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তৈরি হয়েছে। দেশের সর্বস্তরের মানুষ আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে বিনির্মাণের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, এ দেশের মানুষের এই অক্লান্ত শ্রম কখনোই বিফলে যাবে না, সবার অক্লান্ত শ্রম, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের ভিত্তিতে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ অবশ্যই একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবে তাতে কোনো সন্দেহ নেই।

এর আগে প্রতিমন্ত্রী আজ প্রভাতে ময়মনসিংহ সার্কিট হাউস প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, তারাকান্দা শহীদ মিনার প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এ ছাড়া শহরের বিভিন্ন স্থানে এ উপলক্ষে আয়োজিত বিভিন্ন খণ্ডসভা, পথসভা, অসহায়, দুঃস্হ ও দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ ও জাতির পিতার বিদেহী আত্মার শান্তি কামনা করে আয়োজিত বিভিন্ন দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

Nagad
Walton

সর্বশেষ