United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

ধানমন্ডিতে শরৎ ও শারদীয় দেশী পণ্যের মেলার আয়োজন করছে বারুণী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০১:২৪, ৬ অক্টোবর ২০২১   আপডেট: ০২:৩৭, ৬ অক্টোবর ২০২১
ধানমন্ডিতে শরৎ ও শারদীয় দেশী পণ্যের মেলার আয়োজন করছে বারুণী

ছবি: ২০১৯ সালে প্রথম আয়োজিত হয় বারুণী মেলা।

ঢাকা (অক্টোবর ০৫): দেশীয় উদ্যোক্তাদের বানানো নিজস্ব পণ্য নিয়ে দুইদিন ব্যাপী শরৎ এবং শারদীয় মেলার আয়োজন করেছে বারুণী। যেখানে অংশ নিচ্ছে দেশের প্রায় ৩০টি দেশী পণ্যের স্টল। ধানমন্ডির-২৭ এর মাইডাস সেন্টারে আয়োজিত এই মেলা অনুষ্ঠিত হবে আগামী ৮ ও ৯ অক্টোবর।

দেশী পণ্যের উদ্যোক্তারা যারা অনলাইন প্লার্টফর্ম ও শপ নিয়ে কাজ করছেন শুধুমাত্র তারাই এই মেলায় অংশগ্রহণ করে থাকেন। হাতে তৈরী করা ও দেশীয় সংস্কৃতিকে উপস্থাপন করে এমন সব পণ্য নিয়েই মূলত উদ্যোক্তারা বারুণী মেলায় অংশগ্রহণ করে থাকে। 

মেলার আয়োজক সুস্মিতা বসাক জানান, হিমালয়ের কণ্যার নাম বারুণী। দেশীয় উদ্যোক্তাগণ বিশেষ করে নারী উদ্যোক্তাদের বারুণী সর্বোচ্চ শৃঙ্গে দেখতে চায়, তাই বিভিন্ন উৎসবে এই মেলার আয়োজন করা হয়। দেশীও পণ্যের উদ্যোক্তারা যারা অনলাইনে কাজ করছেন তাদের আমরা বেশী গুরুত্ব দিয়ে থাকি যেন মেলার মাধ্যমে তাদের পণ্য ক্রেতারা ছুঁয়ে দেখে, যাচাই করে কিনার সুযোগ পায় এবং মত বিনিময় করতে পারে। 

মেলার আরেক আয়োজক সঞ্জীব ঘোষ জানান, বারুণী পুরোপুরি একটি দেশী পণ্যের মেলা। ২০১৯ সালে আমরা প্রথম এই মেলা আয়োজন করি। এবারের মেলায় ৩০টি স্টল থাকছে, যার মধ্যে ২৬ টা স্টলে থাকবে হাতে তৈরী দেশীয় ঘরানার শাড়ি, গয়না, হোম ডেকোর এর পণ্য এবং ৪ টি ফুড স্টলও থাকবে।

এবারের মেলায় ঢাকা ও ঢাকা এর বাইরের জেলার উদ্যোক্তারাও থাকছেন। এর মধ্যে রয়েছে- ত্রিনেত্রা, খুঁত, ইশকাপন, ত্রিনয়নী, বিনোদিনী, সাহেব বিবি, কীর্তি, চিত্রাঙ্গদা, ঋ, অপরাজিতা, সুতার কাব্য, সিগনেট সহ প্রায় ৩০ টির মতো উদ্যোক্তা প্রতিষ্ঠান।

এবারের মেলায় অংশ নিচ্ছে ৩০ টির মতো দেশীয় উদ্যোক্তা প্রতিষ্ঠান

আগামী ৮ ও ৯ অক্টোবর দুইদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত যে কেউ এই মেলায় কেনাকাটার জন্য আসতে পারবেন। করোনা মহামারীর কথা মাথায় রেখে মেলায় আগত অতিথিদের জন্য নেয়া হয়েছে সব রকমের সুরক্ষা ব্যবস্থাও।

Nagad

সর্বশেষ