United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

৩০ বছর বয়সেই ৫০ সন্তানের বাবা

আন্তর্জাতিক ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:১২, ৪ সেপ্টেম্বর ২০২২  
৩০ বছর বয়সেই ৫০ সন্তানের বাবা

ছবি: সংগৃহীত

ঢাকা (০৪ সেপ্টেম্বর): যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ‘সোশ্যাল মিডিয়া স্টার’ কাইল জর্ডির বয়স মাত্র ৩০ বছর। এই বয়সেই তিনি ৫০ সন্তানের বাবা হয়েছেন। তবে ‘হাফ-সেঞ্চুরি’ করেও তিনি সন্তুষ্ট নন। তার আরও সন্তান চাই। কাইল দাবি করেছেন শীঘ্রই তিনি আরও ১৫ সন্তানের বাবা হতে চলেছেন।

কাইল জর্ডি আসলে একজন শুক্রানুদাতা। তিনি নিয়মিত শুক্রাণু দান করেন। শুক্রাণু দান করাই তার নেশা। এ বিষয়টি নিয়ে বিতর্ক থাকলেও, কাইল বলছেন, মাঝেমধ্যেই অনলাইনে বিভিন্ন দেশ থেকে সন্তানধারণে ইচ্ছুক নারীরা তার সঙ্গে যোগাযোগ করেন। তবে দু বছর ধরে তিনি শুধু ফিলিপিন্সের একটি নির্দিষ্ট ক্লিনিকেই নিজের শুক্রাণু দান করছেন। আইভিএফ পদ্ধতিতে ওই ক্লিনিক তাঁর শুক্রাণু ব্যবহার করে।

বীর্যে শুক্রাণুর ঘনত্ব যাতে না কমে, তার জন্য রীতিমতো নিয়ম করে খাওয়াদাওয়া করেন কাইল। প্রত্যেক বার শুক্রাণু দান করার আগে ক্লিনিকের পক্ষ থেকে পরীক্ষা করা হয় শুক্রাণুর ঘনত্ব। কোনও যৌন রোগ আছে কি না, সেটাও পরীক্ষা করে দেখা হয়। সব যথাযথ থাকলে তবেই শুক্রাণু নেওয়া হয়।

পৃথিবীর একাধিক দেশে শুক্রাণুদাতার পরিচয় গোপন রাখা হয়। তবে কাইল গোপনীয়তা খুব একটা পছন্দ করেন না। বরং যারা তার শুক্রাণু নিচ্ছেন, তাদের সঙ্গে আগে থেকে আলাপ করতেই তিনি পছন্দ করেন। কাইলের দাবি নিজের সব সন্তানকেই তিনি সমান ভালবাসেন।

 

Nagad

সর্বশেষ