United Commercial Bank (UCB)

শুক্রবার

২৭ জানুয়ারি ২০২৩


১৪ মাঘ ১৪২৯,

০৪ রজব ১৪৪৪

একটি বার্গারের দাম ২১ লাখ ৬০ হাজার টাকা!

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২৯, ১৪ এপ্রিল ২০২২  
একটি বার্গারের দাম ২১ লাখ ৬০ হাজার টাকা!

ছবি: সংগৃহীত

ঢাকা (১৪ এপ্রিল): পশ্চিমা বিশ্বের দেশে অন্যতম প্রধান একটি খাবার বার্গার। বিশ্বায়নের হাত ধরে এখন বার্গার দেশেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে বার্গার অত্যন্ত প্রিয় খাবার। কিন্তু জানেন কি পৃথিবীর সবচেয়ে দামি বার্গারের দাম প্রায় ২১ লাখ ৬০ হাজার টাকা! হ্যাঁ ঠিকই পড়ছেন। আমেরিকার একটি বেসবল দলের পক্ষ থেকে বের করা এই বার্গারের মূল্য ২৫ হাজার মার্কিন ডলার। যা বাংলাদেশি মূল্যে ২১ লাখ ৫৯ হাজার ২৪৭ টাকা ।

বেসবল আমেরিকায় অত্যন্ত জনপ্রিয় একটি খেলা আর এই খেলার বেশ পরিচিত এক দল আটলান্টা ব্রেভস। সম্প্রতি ‘ওয়ার্ল্ড সিরিজ চ্যাম্পিয়নশিপ’ প্রতিযোগিতা উপলক্ষে তারা ভক্তদের জন্য এই বিশেষ বার্গারটি বানিয়েছে। এর নাম রাখা হয়েছে ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন বার্গার’। দলের স্মারক হিসেবে একটি ওয়ার্ল্ড সিরিজ নামাঙ্কিত আংটি ও এই বার্গার একসঙ্গে বিক্রি করা হচ্ছে ২৫ হাজার ডলারে।

অত্যন্ত ব্যয়বহুল এই বার্গার কী দিয়ে তৈরি? শোনা যাচ্ছে, এই বার্গারে থাকছে বিশ্বের ২২৭ গ্রাম ওয়াগু মাংস। এটি পৃথিবীর সবচেয়ে দামি গোমাংস। সঙ্গে থাকছে ব্রিয়শ নামক এক বিশেষ ধরনের পাউরুটি। এ ছাড়াও এতে রয়েছে প্যান ফ্রায়েড ডিম, লবস্টারের ভাজা লেজ ও ফোয়া গ্রা নামক এক খাবার। এই ফোয়া গ্রা নামক খাবারটি ফ্রান্সে এক ধরনের বিশেষ হাঁসের মেটে থেকে তৈরি হয়। সঙ্গে রয়েছে হরেক রকমের চিজ ও সস।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

 

Nagad

সর্বশেষ