বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

শাহরুখ-পুত্র আরিয়ান গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০২:০০, ৪ অক্টোবর ২০২১   আপডেট: ০২:৪৭, ৪ অক্টোবর ২০২১
শাহরুখ-পুত্র আরিয়ান গ্রেপ্তার

গ্রাফিক্স:বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (০৩ অক্টোবর): বলিউড অভিনেতা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে গ্রেপ্তার করেছে ভারতের মাদক নিয়ন্ত্রণ সংস্থা ‘নারকোটিক কন্ট্রোল ব্যুরো’ (এনসিবি)। এনসিবি জানিয়েছে টানা ১৬ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর রবিবার দুপুরের দিকে আরিয়ানকে গ্রেপ্তার করা হয়। খবর হিন্দুস্থান টাইমস, আনন্দবাজার পত্রিকা।

আনুষ্ঠানিক বিবৃতিতে এনসিবি জানিয়েছে, রবিবার দুপুর ২টা (ভারতীয় সময়) নাগাদ গ্রেপ্তার করা হয়েছে শাহরুখ খান ও গৌরী খানের বড় ছেলে আরিয়ানকে। এনডিপিএস আইনের ৮সি, ২০বি, ২৭ এবং ৩৫ নম্বর ধারায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রমোদতরীর পার্টি থেকে উদ্ধার করা নিষিদ্ধ মাদক ও নগদ ১ লক্ষ ৩৩ হাজার রুপি উদ্ধারের সঙ্গে জড়িত থাকার কারণেই আরিয়ানকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা মাদকের মধ্যে রয়েছে ১৩ গ্রাম কোকেন, ২১ গ্রাম চরস, ২২টি এমডিএমএ পিলস।

শাহরুখ খানের ছেলে আরিয়ান খানগণমাধ্যম সূত্রে জানা গেছে, আরিয়ানের সঙ্গে থাকা নিষিদ্ধ মাদক উদ্ধারের পর ম্যাজিস্ট্রেট এগুলো আদালতে পেশ করে। এরপর হাসপাতালে মেডিকেল পরীক্ষা করা হয় আরিয়ানের। সেখানে তার মাদক সেবনেরও প্রমাণ মেলে।

শাহরুখপুত্র ছাড়াও আরিয়ানের ঘনিষ্ঠ বন্ধু আরবাজ মার্চেন্ট এবং দিল্লির ফ্যাশন ডিজাইনার মুনমুন ধামেচাকে রবিবার গ্রেপ্তার করা হয়েছে। এই তিনজন ছাড়াও আটক ব্যক্তিদের তালিকায় নাম রয়েছে নুপূর সারিকা, ইশমিত সিং, মোহক জয়সওয়াল, বিক্রান্ত চোকার, গোমিত চোপড়ার। জিজ্ঞাসাবাদের জন্য এদেরকে আটক করা হলেও, এদের সবাইকে গ্রেপ্তার করা হয়নি।

এনসিবি জানিয়েছে, প্রত্যেকেই বিত্তশালী পরিবারের সন্তান। মোহক, নুপূর ও গোমিত তিনজন দিল্লির বাসিন্দা, বাকিরা থাকেন মুম্বাইয়ে।

শনিবার রাতে নাটকীয় ভাবে এক বিলাসবহুল প্রমোদতরীতে হানা দেয় মাদক নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তারা। এনসিবির কাছে ক্রুজে ‘রেভ পার্টি’-র আয়োজনের খবর ১৫ দিন আগে থেকেই ছিল। সে খবর পেয়েই তারা ওৎ পেতেছিলেন। অবশেষে যাত্রী সেজে ক্রুজে পৌঁছে সেখান থেকে শাহরুখ পুত্র আরিয়ান ও তার ঘনিষ্ঠ বন্ধুসহ মোট ৮ জনকে আটক করে এনসিবি।

এরপর রবিবার সকালে আরিয়ান খানকে আটক করে জিজ্ঞাসাবাদের কথা স্বীকার করে এনসিবি। তাকে দীর্ঘ ১৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর শেষমেষ আসে গ্রেপ্তারের ঘোষণা।

এদিকে শোনা যাচ্ছে, বড় ছেলে আরিয়ান খানকে ছাড়াতে সব কাজ স্থগিত করে এনসিবির অফিসে ছুটেছেন শাহরুখ দম্পতি। অবশ্য মাদকের সঙ্গে ছেলের সংশ্লিষ্টতা নিয়ে এখন পর্যন্ত কোন মন্তব্য করেননি শাহরুখ কিংবা গৌরী খানের কেউই।

ছেলে গ্রেপ্তার হওয়ার পর থেকে মানসিক ভাবে প্রচণ্ড ভেঙে পড়েছেন গৌরী। কাজের জন্য তার বিদেশে যাওয়ার কথা ছিল। তবে আপাতত শাহরুখের সঙ্গে শহরে থাকবেন গৌরী। এদিকে ‘পাঠান’ এর জন্য স্পেনে যাওয়ার কথা থাকলেও, ইতোমধ্যে সেটিও স্থগিত করেছেন শাহরুখ খান।

এর আগে ২০১৪ সালে একটি এমএমএস কাণ্ডে শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের নাম জড়িয়েছিল। তখন এর সঙ্গে ছিল আরও এক তারকা পরিবারের সন্তানের নাম। অমিতাভ বচ্চনের মেয়ে শ্বেতা নন্দার মেয়ে নব্যা নভেলী নন্দা। যে ভিডিও নিয়ে আলোচনা শুরু, তাতে দেখা গিয়েছিল, দু’টি ছেলে মেয়ে ঘনিষ্ঠ অবস্থায় একটি গাড়ির মধ্যে বসে রয়েছে। ছেলেটি সেলফি তুলছে। ছেলেটিকে আরিয়ান বলে দাবি করেছিলেন বিভিন্ন মহলের মানুষ। একই সঙ্গে মেয়েটির সঙ্গে নব্যার মুখের মিল খুঁজে পাওয়া গিয়েছিল।

সে সময়ে অমিতাভ বচ্চনের যে কোনও এক টুইটে তাকে প্রশ্ন করা হত, ‘এমএমএস-টা কি ঠিক? সে ভিডিও কি সত্যিই আপনার নাতনি ছিলেন?’ সে বিষয়ে মুখ খোলেনি শাহরুখ বা অমিতাভ কেউই।
কিন্তু জানা গেছে, দুই তারকা-সন্তানের কেউই সেই ভিডিওতে ছিলেন না। তাদের মতো দেখতে অন্য দুই ছেলে-মেয়েকে দেখা গিয়েছিল এমএমএস-এ।

আরিয়ান এবং শ্বেতা নন্দার মেয়ে নব্যা ছোটবেলার বন্ধু। লন্ডনে তারা একই স্কুল এবং কলেজে পড়াশোনা করেছেন। একাধিক পার্টিতেও তাদের একত্রে দেখা গেছে। তাদের প্রেম নিয়ে নানা জল্পনাও ছিল বলিউড পাড়ায়। কিন্তু তাদের পরিবারের সদস্যরাই সে দাবি নাকচ করেছিলেন।

 

Nagad
Walton

সর্বশেষ