সোমবার

১৫ জুলাই ২০২৪


৩১ আষাঢ় ১৪৩১,

০৮ মুহররম ১৪৪৬

কিংবদন্তি অভিনেতা ফারুক আর নেই

বিনোদন ডেস্ক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৪:৫১, ১৫ মে ২০২৩  
কিংবদন্তি অভিনেতা ফারুক আর নেই

সংগৃহীত

বিনোদন ডেস্ক: বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন ফারুক ফেরার দেশে চলে গেলেন। সিঙ্গাপুরে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। এ তথ্য জানান অভিনেতা ফারুকের ছেলে রওশন হোসেন পাঠান শরৎ।

শরৎ বলেন, বাংলাদেশ সময় সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বাবা মারা যান। তার বাবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন। আগামীকাল মঙ্গলবার মরদেহ দেশে আনা হবে বলে জানান শরৎ।

অভিনেতার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপ্রতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা । 

এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আসেন নায়ক ফারুক।  তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে সারেং বৌ, লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, মিয়া ভাই, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে ইত্যাদি।

অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন নায়ক ফারুক। ২০১৬ সালে ভূষিত হয়েছেন আজীবন সম্মাননায়।

চলচ্চিত্র জগতে আসার আগে থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন ফারুক। তিনি ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলনে যোগ দেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধেও তিনি প্রত্যক্ষ অংশ নিয়েছেন। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

অভিনেতা ফারুক পেশায় ছিলেন একজন ব্যবসায়ী। সবশেষ তিনি গাজীপুরে অবস্থিত নিজের শিল্প প্রতিষ্ঠান ফারুক নিটিং ডাইং এন্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

Walton

সর্বশেষ