United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

আর্মি স্টেডিয়ামে ব্যান্ড মিউজিক ফেস্ট ২ ডিসেম্বর

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৫৯, ২২ নভেম্বর ২০২২  
আর্মি স্টেডিয়ামে ব্যান্ড মিউজিক ফেস্ট ২ ডিসেম্বর

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ নভেম্বর): আগামী ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে আয়োজন করা হচ্ছে ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’। এবারের এ কনসার্টে অংশ নেবে ১৬টি ব্যান্ড।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে আসন্ন ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ পাওয়ার্ড বাই গান বাংলা সম্পর্কে বিস্তারিত তুলে ধরে চ্যানেল আই ও বামবা।

চ্যানেল আই প্রাঙ্গণে আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যাবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২, পাওয়ার্ড বাই গান বাংলা এর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন, বামবার সভাপতি হামিন আহমেদসহ দেশ সেরা ব্যান্ডগুলোর প্রতিনিধিরা।

সংবাদ সম্মেলনে ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’- পাওয়ার্ড বাই ‘গান বাংলা’ এর বিস্তারিত তুলে ধরে প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন জানান, এখন থেকে প্রতি বছর ডিসেম্বরের ১ তারিখে দেশজুড়ে পালিত হবে ‘ব্যান্ড মিউজিক ডে’ এবং ডিসেম্বরের প্রথম শুক্রবার অনুষ্ঠিত হবে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক কনসার্ট’। এবছর ঢাকায় কনসার্ট অনুষ্ঠিত হবে ২ ডিসেম্বর (শুক্রবার) আর্মি স্টেডিয়ামে।

১লা ডিসেম্বর সকাল ১১টায় চ্যানেল আই প্রাঙ্গণে থেকে ‘ব্যান্ড মিউজিক ডে’ এর উদ্বোধন করা হবে। প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বামবার তালিকাভুক্ত ৫২টি ব্যান্ডের সদস্যরা। এ অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্মরণ করা হবে আজম খান, আইয়ুব বাচ্চু, লাকী আখান্দসহ প্রয়াত ব্যান্ড তারকাদের।

বামবার পক্ষ থেকে হামিন আহমেদ জানান, আমাদের ব্যান্ড সংগীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চুর স্বপ্নকে ধারণ করে চ্যানেল আইয়ের এমন মহৎ উদ্যোগের সঙ্গে প্রথমবার যুক্ত হয়ে বছরের সবচেয়ে বড় কনসার্ট আয়োজন করতে যাচ্ছে বামবা। আশা করি সবাই এমন উদ্যোগের পাশে থাকবেন।

এরপর তিনি এবারের কনসার্ট এ অংশগ্রহণকারী ১৬টি ব্যান্ডের নাম ঘোষণা করেন। কনসার্টে অংশগ্রহণকারী ব্যান্ডগুলো হচ্ছে- নগর বাউল, মাইলস, ওযারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিংস, ক্রিপটিকফেইট, পেন্টাগন এবং পাওয়ারসার্জ।

রক আইকন আইয়ুব বাচ্চুর স্বপ্নকে বাস্তবায়ন করতে গত ৯ বছর ধরে ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে চ্যানেল আই ‘ব্যান্ড মিউজিক ফেস্ট’ আয়োজন করে।  এতো বছর চ্যানেল আইয়ের অফিস প্রাঙ্গনে এই আয়োজন হয়ে আসলেও, এবার তা আরও বৃহৎ আকারে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

Nagad

সর্বশেষ