United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

বরেণ্য অভিনেতা মাসুম আজিজ আর নেই

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:৫৩, ১৭ অক্টোবর ২০২২   আপডেট: ১৬:১৯, ১৭ অক্টোবর ২০২২
বরেণ্য অভিনেতা মাসুম আজিজ আর নেই

বরেণ্য অভিনেতা মাসুম আজিজ। ছবি: সংগৃহীত

ঢাকা (১৭ অক্টোবর): বরেণ্য অভিনেতা, নাট্যকার মাসুম আজিজ আর নেই। আজ সোমবার বেলা সাড়ে তিনটার দিকে তিনি স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বিজনেস ইনসাইডার বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

গোলাম কুদ্দুছ জানান, অভিনেতা মাসুম আজিজের মরদেহ আজ স্কয়ার হাসপাতালে রাখা হবে৷ আগামী কাল মঙ্গলবার বেলা ১১টায় তাঁর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হবে৷ সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সেখানে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাখা হবে।

এর আগে, গত বৃহস্পতিবার থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে  ‘লাইফ সাপোর্টে’ ছিলেন মাসুম আজিজ। ক্যান্সার ও হৃদ্‌রোগে ভুগছিলেন তিনি। এ বছরের ২ জানুয়ারি তার ক্যান্সার ধরা পড়ে। তখন থেকে স্কয়ার হাসপাতালে তিনি চিকিৎসা নিচ্ছিলেন।

অভিনেতা ও নাট্য নির্মাতা মুহাম্মাদ মাসুম আজিজ ১৯৫২ সালে পাবনা জেলায় জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে থিয়েটারে কাজের মাধ্যমে তাঁর অভিনয়ে আত্মপ্রকাশ ঘটে। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন।

মঞ্চ-টেলিভিশন- চলচ্চিত্র তিন ধারাই অভিনয়ে সুনাম অর্জনকারী এই শিল্পী ৪০০-এর অধিক সংখ্যক নাটকে অভিনয় করেছেন। 

তিনি ২০২২ সালে শিল্পকলার অভিনয় শাখায় একুশে পদক লাভ করেন। এ ছাড়া, তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, মেরিল-প্রথম আলো পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও পদক অর্জন করেন। 

Nagad

সর্বশেষ