United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

মাসুম আজিজ লাইফ সাপোর্টে

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:২২, ১৩ অক্টোবর ২০২২  
মাসুম আজিজ লাইফ সাপোর্টে

ছবি: সংগৃহীত

ঢাকা (১৩ অক্টোবর): হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন একুশে পদকপ্রাপ্ত অভিনয়শিল্পী, নাট্যকার মাসুম আজিজ। গত এক সপ্তাহ ধরে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি আছেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ছেলে অভিনেতা উৎস জামান।

মাসুম আজিজ ক্যানসারে ও হৃদরোগে ভুগছেন। এ বছরের ২ জানুয়ারি তার ক্যান্সার ধরা পড়ে।  তখন থেকেই তিনি স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

ক্যান্সারের প্রথম ক্যামো এ হাসপতাল থেকেই নেওয়া হয়। ভালোভাবেই কেমোর প্রথম পর্ব সম্পন্ন করেন। কিন্তু সমস্যা শুরু হয় কেমোর দ্বিতীয় পর্বে এসে।

মাসুম আজিজ চিত্রনাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবেও বেশ পরিচিত। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে অভিনয়ের খ্যাতি রয়েছে তার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালীন তিনি থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। হুমায়ূন আহমেদের ‘উড়ে যায় বকপক্ষী’, সালাউদ্দিন লাভলুর ‘তিন গ্যাদা’সহ অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন তিনি।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সঙ্গে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। তিনি ‘গহীনে শব্দ’, ‘এই তো প্রেম’, ‘গাড়িওয়ালা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘সনাতন গল্প’ পরিচালনা করেছেন।

 

Nagad

সর্বশেষ