শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

দুর্গা পুজায় সৌর’র নতুন গান ‘আজব হাওয়া’

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৩৪, ১ অক্টোবর ২০২২   আপডেট: ২৩:৪৩, ১ অক্টোবর ২০২২
দুর্গা পুজায় সৌর’র নতুন গান ‘আজব হাওয়া’

ডি এ সৌর

ঢাকা (০১ অক্টোবর): শারদীয় দুর্গোৎসব উপলক্ষে জি সিরিজের ব্যানারে মুক্তি পেয়েছে শিল্পী ডি এ সৌরের নতুন গান 'আজব হাওয়া'। লেখক ও শিল্পী ধ্রুব এষের গীতিকবিতায় 'আজব হাওয়া' গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুর ও সংগীত আয়োজন করেছেনও তিনি।

পপ-রক ধারার এই গানটির সাউন্ড ডিজাইন ও রেকর্ডিংয়ের তত্ত্বাবধানে ছিলেন সংগীত পরিচালক  রেজাউল করিম লিমন। মিক্স মাস্টারিং করেছেন এই সময়ের আরেক জনপ্রিয় সংগীত পরিচালক সজীব দাস।

গানটি প্রসঙ্গে সংগীতশিল্পী সৌর বলেন, 'আজব হাওয়া' মূলত নিজের সাথে নিজের জীবনের আনন্দ ও বেদনা উপভোগের গান। করোনাকালে যখন সারা পৃথিবীতে নেমে এসেছিল বিষণ্ণতার অন্ধকার, সেই সময়ে আমরা 'আজব হাওয়া'র কাজ শুরু করি।

লকডাউন আর মহামারীর আতঙ্কে যখন মানবসভ্যতা থমকে গিয়েছিল, ঠিক সেই সময়ে অদ্ভুতভাবে শুরু হয় প্রকৃতির নবজাগরণ। প্রকৃতি ফিরে পেতে থাকে তার সহজাত সজীবতা। সেই বিষাদ ও যন্ত্রণাক্লান্ত পৃথিবীতে দাঁড়িয়েই জীবনের অপার আনন্দ উদযাপনের গান 'আজব হাওয়া', যোগ করেন তিনি।

প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ সূত্রে জানা গেছে, এই গানের মিউজিক ভিডিও নির্মাণের জন্য সবচেয়ে বেশি অনুপ্রেরণা জুগিয়েছিলেন প্রয়াত গীতিকবি ও সংখ্যাতত্ববিদ কাওসার আহমেদ চৌধুরী।

জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভূঁইয়া খালেদ বলেন, আবহমান বাংলার হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্যের অন্যতম নিদর্শন শারদীয় দুর্গোৎসব। শুধু ধর্মীয় দৃষ্টিকোণ থেকে নয় বরং বাঙালির সৃষ্টিশীল সাংস্কৃতিক পরম্পরার অন্যতম নিদর্শন এই সর্বজনীন উৎসব।

জীবন ও বৈশ্বিক বাস্তবতার কঠিনতম সময়েও জীবনের অপার সম্ভাবনা উপলব্ধির এই গান শ্রোতাদের ভালো লাগবে বলেই বিশ্বাস করেন তিনি।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়