বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১১:২৯, ৮ জুলাই ২০২২   আপডেট: ১১:৩৪, ৮ জুলাই ২০২২
অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

ফাইল ছবি, সংগৃহিত

ঢাকা (০৮ জুলাই): বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই। আজ শুক্রবার সকালে রাজধানীতে বেসরকারি একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। 

অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আহসান হাবিব নাসিম জানান, অনেকদিন ধরেই তিনি অসুস্থ। আজ সকালে রাজধানীতে বেসরকারি একটি হাসপাতালে তিনি মারা যান।

১৯৪৭ সালের ৮ মে জন্মগ্রহণ করা অভিনেত্রী শর্মিলী আহমেদের প্রকৃত নাম মাজেদা মল্লিক। জানা গেছে, এই জনপ্রিয় অভিনেত্রী অভিনয় শুরু করেন মাত্র চার বছর বয়স থেকে। এ পর্যন্ত প্রায় চার শ’ নাটক ও দেড় শ’টি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি।  অভিনয়জীবনে মায়ের চরিত্রে এত বেশি অভিনয় করেছেন যে বিনোদন অঙ্গনে তিনি সবার কাছে ‘মা’ হিসেবেই পরিচিত ছিলেন। সবাই তাঁকে ‘শর্মিলী মা’ বলেই ডাকতেন।

ক্যারিয়ার শুরু করেন ঢাকাই সিনেমার অভিনেত্রী হিসেবে। পরবর্তীকালে ছোট পর্দার মা, দাদি কিংবা ভাবীর চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে শক্তিশালী অবস্থান তৈরি করেছিলেন।

অভিনয়ে ব্যস্ত থাকলে অনেক সময়ই পরিবারে সময় দিতে পারেন না অভিনয়শিল্পীরা। কিন্তু শর্মিলী আহমেদের কাছে পরিবার আগে গুরুত্বপূর্ণ, তারপর কাজ। এ কারণে পরিবারের সদস্যরা সব সময়ই শর্মিলী আহমেদকে অভিনয়ে সহযোগিতা করেছেন। ফলে, অভিনেত্রী ও মা— দুই জায়গাতেই সফল ছিলেন শর্মিলী আহমেদ।

Nagad
Walton

সর্বশেষ