বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

ঈদ টিভি নাটকে এবার তরুণ শিল্পীদের প্রাধান্য: ডিরেক্টরস গিল্ড

সঞ্জয় অধিকারী || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:১৪, ৪ মে ২০২২   আপডেট: ১২:২৪, ৪ মে ২০২২
ঈদ টিভি নাটকে এবার তরুণ শিল্পীদের প্রাধান্য: ডিরেক্টরস গিল্ড

ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু

ঢাকা (০৪ মে): ঈদ-উল-ফিতর উপলক্ষে টিভি চ্যানেলগুলো নতুন নাটক সম্প্রচার করছে। বাংলাদেশ টেলিভিশন ছাড়াও অন্তত ১২টি বেসরকারি টেলিভিশন চ্যানেল ঈদ উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে।

নাটকের পাশাপাশি থাকছে এসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে গান-নাচসহ ম্যাগাজিন অনুষ্ঠান। সবগুলো চ্যানেলই ঈদের আগের দিন থেকে টানা সাত দিন বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচারের উদ্যোগ নিয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এবার ঈদ উপলক্ষে প্রায় সাড়ে চারশ টিভি নাটক নির্মিত হয়েছে। এছাড়া ইউটিউব ও ওটিটি প্লাটফর্মের জন্যও আলাদা নাটক তৈরি করা হয়েছে। সব মিলিয়ে এবার ঈদ নাটকে ২০ কোটি টাকার বেশি বিনিয়োগ করা হয়েছে।

তবে এবারের ঈদের নাটকগুলোতে প্রতিষ্ঠিত তারকা অভিনেতাদের চেয়ে তারুণ্যের উপস্থিতির প্রাধান্য লক্ষ্য করা গেছে। সংখ্যার বিচারে বেশি নাটকে অভিনয় করা শিল্পীদের তালিকায় রয়েছেন নতুন মুখ।

এবার ঈদ নাটকে নতুন মুখের পাশাপাশি আরও দেখা যাবে জোভান, তৌসিফ, যশ, খায়রুল বাসার, শামীম সরকার, সৈয়দ শাওন, তামিম মৃধা, তানজিন তিশা, সাবিলা নূর, মুমতাহিনা টয়া, সাফা কবির, কেয়া পায়েল, তাসনিয়া ফারিন, সামিরা মাহি, পারসা ইভানা প্রমুখকেও।

ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু বিজনেস ইনসাইডার বাংলাদেশকে বলেন, এবারের ঈদে ৭০ শতাংশ নাটকে তরুণ অভিনেতারা অভিনয় করেছেন।

তিনি আরও বলেন, দর্শক শ্রোতাদের একঘেয়েমি কাটাতে এবং নাটকে বৈচিত্র্য আনতে এবার তরুণ অভিনেতাদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।
জাহিদ হাসান, মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, আফরান নিশো, অপূর্ব, মেহজাবিন চৌধুরীসহ অনেক অভিনেতাকে এবার ঈদে টেলিভিশন নাটকে আগের চেয়ে কম দেখা যাবে।

তবে এসব প্রতিষ্ঠিত তারকারা যে কম কাজ করছেন তা নয়। বড় তারকারা এখন ওটিটি বা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে বেশি সময় দিচ্ছেন।

এ প্রসঙ্গে অভিনেতা চঞ্চল চৌধুরী বিজনেস ইনসাইডার বাংলাদেশকে বলেন, ভালো চিত্রনাট্যে অভিনয়ই আমার কাছে মুখ্য। এটি টেলিভিশন বা ওটিটিতে কোথায় দেখানো হয় তা আমার কাছে বিবেচ্য নয়।

তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে, ওটিটি একটি বিশ্বব্যাপী উন্মুক্ত প্ল্যাটফর্ম। সেখানে দর্শনার্থীদের আকৃষ্ট করা একটি বড় চ্যালেঞ্জ। এছাড়া আমাদের নাটকের বাজার বেড়েছে বহুগুণ। ফলে নতুনদের এখানে আসাটাই স্বাভাবিক।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়