বুধবার

২৪ এপ্রিল ২০২৪


১১ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

ভারতের হারনাজ সান্ধু মিস ইউনিভার্স নির্বাচিত

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৫৪, ১৩ ডিসেম্বর ২০২১  
ভারতের হারনাজ সান্ধু মিস ইউনিভার্স নির্বাচিত

ছবি: মডেল ও অভিনেত্রী হারনাজ সান্ধু

ঢাকা (১৩ ডিসেম্বর): মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৭০তম আসরে নতুন মিস ইউনিভার্স নির্বাচিত হয়েছেন ভারতের ২১ বছর বয়সী ফ্যাশন মডেল ও অভিনেত্রী হারনাজ সান্ধু।

সোমবার প্রথম প্রহরে ইসরায়েলের লোহিত সাগরের রিসোর্ট শহর ইলাতে বিশ্বের বিভিন্ন দেশের ৮০ প্রতিযোগীকে পেছনে ফেলে তিনি এ খেতাব জয় করেন।

তাকে মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর ফ্যাশন মডেল আলমা আন্দ্রেয়া মেজা কারমোনা।

এর আগে ২০০০ সালে ভারতের লারা দত্ত মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সেরা হয়েছিলেন। তার আগে ১৯৯৪ সালে প্রথমবার ভারতকে এ মুকুট এনে দিয়েছিলেন অভিনেত্রী সুস্মিতা সেন।
 
এবারের আসরে প্রথম রানার আপ হয়েছেন প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা, দ্বিতীয় রানার আপ দক্ষিণ আফ্রিকার লালেলা মাসওয়ানে।

সেরার মুকুট জয়ের পর উপস্থাপকের প্রশ্নের উত্তরে নারীদের উদ্দেশ্যে হারনাজ সান্ধু বলেন, ‘তোমাকে জানতে হবে তুমি একান্তই তোমার মতো; যা তোমাকে আরও সুন্দর করে তুলবে। নিজের কিংবা অন্যের সঙ্গে তুলনা বন্ধ কর। পৃথিবীতে গুরুত্বপূর্ণ যা কিছু ঘটছে, তা নিয়ে কথা বল।

সামনে এগিয়ে এসো, নিজের জন্য কথা বল, কারণ তুমিই তোমার জীবনের প্রতিনিধি। তুমিই তোমার কণ্ঠস্বর। আমি নিজেকে বিশ্বাস করেছি; সে কারণেই আজ আমি এখানে।”

ভারতের চণ্ডিগড়ে জন্ম নেওয়া হারনাজ পরিচিতি পেয়েছেন মূলত ফ্যাশন মডেল হিসেবেই; পাঞ্জাবি ভাষার দুটি চলচ্চিত্রেও তিনি অভিনয় করেছেন।

এর আগে ‘মিস দিভা-২০২১’, ‘ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব-২০১৯’ সহ কয়েকটি প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন হারনাজ সান্ধু।

ফিস্তিনের সঙ্গে ইসরায়েলের বৈরী সম্পর্কের কারণে ফিলিস্তিনের একটি তৃণমূল সংগঠন অংশগ্রহনকারীদের এ অনুষ্ঠান বর্জণের আহ্বান জানিয়েছিল। এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশসহ অনেক দেশের প্রতিযোগিই মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেয়নি।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়