শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

রবি হকের ৭৫তম চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৪২, ৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:০০, ৪ ডিসেম্বর ২০২১
রবি হকের ৭৫তম চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন

ছবি: সংগৃহীত

ঢাকা (০৪ ডিসেম্বর): রংতুলির আঁচড়ে তার বাঙালিত্বের জয়গান। কবি ও চিত্রশিল্পী রবিউল হকের ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে তার ৭৫টি এমন চিত্রকর্মের প্রদর্শনী উদ্বোধন হয়েছে রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায়। 

আজ শনিবার দুপুরে অনুষ্ঠিন সপ্তাহব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

প্রধান অতিথি মো. মকবুল হোসেন চিত্রশিল্পী রবিউল হককে বহুমুখী প্রতিভার অধিকারী বলে উল্লেখ করে বলেন, ৭৫ বছর বয়সে তার ৭৫ চিত্রকর্ম প্রদর্শনী তরুণদের জন্য যেমন শিক্ষণীয়, তেমনি অগ্রজ সমাজের জন্য অনেক বড় অনুপ্রেরণা। 

কবি মুহম্মদ নূরুল হুদা বলেন, শিল্প ও তারুণ্য বয়সকে অতিক্রম করে যে সৃষ্টিশীল কাজের জন্ম দেয়, তাতেই এগিয়ে চলে সভ্যতা। এ প্রদর্শনী তারই এক অনন্য নজীর। 

রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে এবং শুক্র ও শনিবার বিকেল তিনটা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি উন্মুক্ত। প্রতিদিন বিকেল পাঁচটায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। ১১ ডিসেম্বর শনিবার বিকেলে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ প্রদর্শনীর ইতি টানবেন।

উল্লেখ্য, ১৯৪৬ সালে কুষ্টিয়ার কুমারখালীতে জন্মগ্রহণ করেন কবি ও চিত্রশিল্পী রবিউল হক। 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়