শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

শাকিব খানের ব্যাংক হিসাব চেয়েছে এনবিআর

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:০৭, ২৯ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:০৯, ২৯ নভেম্বর ২০২১
শাকিব খানের ব্যাংক হিসাব চেয়েছে এনবিআর

ছবি: শাকিব খান

ঢাকা (২৯ নভেম্বর): বাংলা চলচ্চিত্রের নায়ক শাকিব খানের ব্যাংক হিসাব চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সম্প্রতি বিভিন্ন ব্যাংকে এনবিআর থেকে পাঠানো এক চিঠিতে তার হিসাব চাওয়া হয়েছে বলে জানা গেছে।

এনবিআর চিঠিতে জানিয়েছে, শাকিব খান রানার নামে বা তাঁর ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক হিসাব বা তাঁদের মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাব থাকলে তার তথ্য জমা দিতে হবে।

চিঠিতে বলা আরও হয়েছে, ২০১৩ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত লেনদেনের বিবরণী এনবিআরে পাঠাতে হবে। ব্যাংক হিসাবের পাশাপাশি তাঁদের নামে যেকোনো সঞ্চয়ী হিসাব চলতি হিসাব, ঋণ হিসাব, বৈদেশিক মুদ্রা হিসাব, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র, শেয়ার হিসাব থাকলে তার বিবরণীও জমা দিতে হবে। এমনকি বন্ধ হয়ে গেছে এমন হিসাব থাকলেও তা জমা দিতে হবে।

চিঠিতে অভিনেতা হিসেবে শাকিব খান রানার পরিচয় দেওয়া হয়েছে। তার পিতার নাম আবদুর রব, মাতা রোজিয়া বেগম, স্থায়ী ঠিকানা গোপালগঞ্জের মুকসুদপুর বলে উল্লেখ করা হয়েছে। শাকিব খানের বর্তমান ঠিকানা গুলশান ২।

আয়কর অধ্যাদেশের ১৯৮৪এর ১১৩ (এফ) ধারার ক্ষমতাবলে এই হিসাব চেয়েছে এনবিআর। আয়কর ফাঁকির অনুসন্ধানের জন্য এনবিআর এই ধারা ব্যবহার করে থাকে।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়