শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

গুচ্ছ ভর্তি পরীক্ষার ’বি’ ইউনিটের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:০১, ২৬ অক্টোবর ২০২১  
গুচ্ছ ভর্তি পরীক্ষার ’বি’ ইউনিটের ফল প্রকাশ

ছবি: সংগৃহীত

ঢাকা (২৬ অক্টোবর): দেশের গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের (মানবিক বিভাগ) ফলাফল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার বিকাল ৫টায় গুচ্ছ ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর গণমাধ্যমকে বলেন, আমাদের গুচ্ছের ২০ বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে মিটিং হয়েছে। সেখানে ‘বি’ ইউনিটের পরীক্ষার রেজাল্ট উপস্থাপন করা হয়েছে।

‘বি’ ইউনিটের মোট মনোনীত ৬৭ হাজার ১১৭ জন পরীক্ষার্থীর ৯৪ শতাংশ পরীক্ষা দিয়েছেন। অনুমোদন পাওয়ার পর আজ বিকাল ৫টায় গুচ্ছের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে।

‘বি’ ইউনিটের পরীক্ষায় ৪০ এর ওপরে নম্বর পেয়েছে ১৯ হাজার ৫৩ জন পরীক্ষার্থী। যিনি প্রথম স্থান অধিকার করেছেন তিনি পেয়েছেন ৯৩ দশমিক ৭৫ নম্বর।

এর আগে রবিবার সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২২টি কেন্দ্রে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ২০ বিশ্ববিদ্যালয়ের  মধ্যে রয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়