মঙ্গলবার

২৩ এপ্রিল ২০২৪


১০ বৈশাখ ১৪৩১,

১৪ শাওয়াল ১৪৪৫

৫ অক্টোবর খুলবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০১:০৩, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০১:০৬, ১৯ সেপ্টেম্বর ২০২১
৫ অক্টোবর খুলবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল। ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৮ সেপ্টেম্বর): আগামী ৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ছাড়া, ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি খুলে দেওয়া হবে।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এর পূর্বে, ৫ অক্টোরব হল খুলে দেওয়ার ব্যাপারে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সুপারিশ অনুমোদন করে বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল। কাউন্সিলের অনুমোদনের পর এবার সিন্ডিকেট সভায় অনুমোদন পেল। অবশ্য, শুরুতে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।

গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেছিলেন, অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র থাকা সাপেক্ষে ২৬ সেপ্টেম্বর থেকে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার ও সেমিনার গ্রন্থাগারগুলো সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। 

তিনি আরও বলেছিলেন, শিক্ষার্থীদের উপস্থিতি বেশি হলে স্বাস্থ্যবিধি মেনে সমন্বয় করে বিষয়টি কার্যকর করা হবে। এবং অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র থাকা সাপেক্ষে আগামী ৫ অক্টোবর সকাল আটটা থেকে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের হলে তোলা হবে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়