শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:২৬, ১২ জুন ২০২১   আপডেট: ২০:৫৮, ১২ জুন ২০২১
শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত

ছবি: সংগৃহীত

ঢাকা (১২ জুন): দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন বাড়ানো পর্যন্ত হয়েছে। একইসঙ্গে আগামী ৩০ জুন পর্যন্ত সকল ধরনের প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন চলমান ছুটি বাড়ানো হয়েছে।   

শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ  বিভাগ থেকে পাঠানো এক সংবাদ-বিজ্ঞপ্তি এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো অপর এক সংবাদ-বিজ্ঞপ্তিতেতে এসব তথ্য জানা গেছে। 

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরো অবনতি এবং কোন কোন অঞ্চলে আংশিকভাবে কঠোর লকডাউন কার্যকর থাকায়, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শেও মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসার চলমান ছুটি আগামি ৩০ শে জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।  

এদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্রমন থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ৩০ জুন ২০২১ পর্যন্ত সকল ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্টাগার্টেনর চলমান ছুটি বাড়ানো হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞতিতে আরও জানানো হয় যে, প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক সময়ে সময়ে জারীকৃত নির্দেশনা ও অনুশাসনসমূহ শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন। সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ তাঁদের নিজ নিজ শিক্ষার্থীগণ যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিবাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির অগ্রগতি সাপেক্ষে ১৩ই জুন থেকে দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়