বৃহস্পতিবার

০৯ মে ২০২৪


২৬ বৈশাখ ১৪৩১,

২৯ শাওয়াল ১৪৪৫

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর, না হলে আন্দোলনের হুমকি

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০২:৫১, ৯ জুন ২০২১  
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর, না হলে আন্দোলনের হুমকি

ছবি: বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সংবাদ সম্মেলন

ঢাকা (০৮ জুন): সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবি জানিয়ে আন্দোলনের হুমকি দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতৃবৃন্দ এ হুঁশিয়ারি দেন।

সরকারকে ২০ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়ে সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, এই সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে তারা ২৫ জুন শাহবাগে লাগাতার আন্দোলনে যাবেন।

সাধারণ ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জুবায়ের আহমেদ লিখিত বক্তব্যে বলেন, চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো সময়ের দাবি। এটা আন্দোলনের বিষয় নয়, অনুধাবনের বিষয়, উপলব্ধির বিষয়।

এই উপলব্ধির বিষয়টি নিয়ে দীর্ঘদিন আন্দোলন করে আসছেন উল্লেখ করে জুবায়ের আহমেদ বলেন, আমাদের আন্দোলনের কারণেই রাষ্ট্রপতি ২০১২ সালের ৩১ শে জানুয়ারি সংসদে ৭১ বিধিতে আলোচনার সময় বয়স ৩৫ বছরের কথা উল্লেখ করেন। স্বাধীনতার পর জাতীয় সংসদে বয়সের বিষয়টি প্রায় ১০০ বারের মতো প্রস্তাব পেশ করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারেও এর অঙ্গীকার ছিল বলে উল্লেখ করেন জুবায়ের। তিনি বলেন, কিন্তু দুর্ভাগ্যের বিষয় বর্তমান সরকার তিন বছর অতিক্রম করার পরেও ছাত্রদের দেওয়া কথা, অঙ্গীকার এখন পর্যন্ত বাস্তবায়ন করেনি।

সংবাদ সম্মেলনে সাধারণ ছাত্র পরিষদের মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন, সংগঠনের সমন্বয়ক জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলতানা আক্তার, ঢাকা কলেজের শিক্ষার্থী মো. নাসিম প্রমুখ উপস্থিত ছিলেন।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়