বুধবার

২৯ মে ২০২৪


১৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

২০ জ্বিলকদ ১৪৪৫

বুয়েটে জঙ্গিবাদী গোষ্ঠী তৎপর কি না, তদন্ত হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:৫৯, ৩০ মার্চ ২০২৪  
বুয়েটে জঙ্গিবাদী গোষ্ঠী তৎপর কি না, তদন্ত হবে: শিক্ষামন্ত্রী

সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) কোনো জঙ্গিবাদী গোষ্ঠী গোপনে কার্যক্রম পরিচালনা করছে কি না, তা তদন্ত করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। গতকাল শনিবার দুপুরে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি মন্তব্য করেন।

সময় বুয়েট প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, কিছুদিন আগেও অনেকে অভিযোগ করেছেন, কিছু জঙ্গিবাদী গোষ্ঠী গোপনে সেখানে কার্যক্রম পরিচালনা করছে। এমন একটি আলোচনা-সমালোচনা ছিল। সে বিষয়ে আমরা আরও গভীরভাবে তদন্ত করব। তিনি আরও বলেন, ব্যক্তি পর্যায়ে কেউ যদি এমন মানসিকতা রাখেন এবং সেটা যদি মনে হয় যে মৌলবাদী জঙ্গিবাদী গোষ্ঠীকে প্রশ্রয় দেয়ার মতো কার্যক্রম হচ্ছে, সেটা অবশ্যই বন্ধ করতে হবে এবং প্রতিহত করতে হবে। এজন্য আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে, এসব তদন্ত তারা করছেন, কাউন্টার টেরোরিজম ইউনিটও বিষয়টি নিয়ে কাজ করবে।

মহিবুল হাসান চৌধুরী বলেন, চলমান আন্দোলন নিয়ে শিক্ষার্থীসহ উভয়পক্ষকে আহ্বান জানাব, সেখানে (বুয়েট) শিক্ষার পরিবেশ যাতে নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। এর আগে দুপুর ১২টায় মন্ত্রীবঙ্গবন্ধুর সোনার বাংলা-শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের চ্যালেঞ্জ সমাধানের পথশীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি আলোচনা সভার আয়োজন করে। এতে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান এবং মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। এতে মুখ্য আলোচক ছিলেন অধ্যাপক . রতন সিদ্দিকী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শওকত হোসেন মোল্যা।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়