বৃহস্পতিবার

২৮ মার্চ ২০২৪


১৪ চৈত্র ১৪৩০,

১৮ রমজান ১৪৪৫

অধ্যাপক হলেন শিক্ষা ক্যাডারের ৬৮৬ জন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:৩০, ২১ মার্চ ২০২৩  
অধ্যাপক হলেন শিক্ষা ক্যাডারের ৬৮৬ জন

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: সহযোগী অধ্যাপক থেকে পদোন্নতি পেয়ে অধ্যাপক হলেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৬৮৬ সহযোগী অধ্যাপক। সোমবার (২০ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এই পদোন্নতির আদেশ জারি করে।

পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকরা ২০১৫ সালের জাতীয় বেতনস্কেল অনুযায়ী ৫০ হাজার থেকে ৭১ হাজার ২০০ টাকার স্কেলে বেতন পাবেন বলে সেখানে জানানো হয়।

আদেশে পদোন্নতি পাওয়া অধ্যাপকদের একাংশকে বিভিন্ন কলেজে সংযুক্ত করা হয়েছে এবং কাউকে কাউকে পদোন্নতি দিয়ে আগের জায়গায় রাখা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সবচেয়ে বেশি ৬৫ জন পদোন্নতি পেয়েছেন রাষ্ট্রবিজ্ঞানে। এছাড়া অর্থনীতিতে ৩৮ জন, আরবি ও গার্হস্থ্য অর্থনীতিতে দুই জন করে, ইসলামী শিক্ষায় ১৩ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং প্রাণিবিদ্যায় ৩৭, ইংরেজিতে ৫৯, ইতিহাস ও উদ্ভিদবিদ্যায় ৩৪, গণিতে ৩০ জন, দর্শনে ৩৩ জন, পদার্থবিদ্যায় ৩৬ জন, পরিসংখ্যানে ৪ জন, বাংলায় ৬১ জন, ব্যবস্থাপনায় ৪৮ জন, ভূগোলে ১৮ জন, মার্কেটিং ও মৃত্তিকাবিজ্ঞানে ১ জন করে, মনোবিজ্ঞানে ৭ জন, রসায়নে ৪২ জন, সমাজকল্যাণে ১৪ জন, সমাজবিজ্ঞানে ১৬ জন, হিসাববিজ্ঞানে ৪৭ জন অধ্যাপক হয়েছেন।

টিচার্স ট্রেইনিং কলেজগুলোতে (টিটিসি) বাংলা, রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস, বিজ্ঞান, গণিত, শিক্ষা এবং গাইডেন্স অ্যান্ড কাউন্সেলিংয়ে এক জন করে অধ্যাপক হয়েছেন।

Nagad
Walton

সর্বশেষ