United Commercial Bank (UCB)

বৃহস্পতিবার

২৯ সেপ্টেম্বর ২০২২


১৪ আশ্বিন ১৪২৯,

০২ রবিউল আউয়াল ১৪৪৪

এম শাহীন খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিযুক্ত

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪০, ১৯ জুলাই ২০২২   আপডেট: ১৭:৫০, ১৯ জুলাই ২০২২
এম শাহীন খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিযুক্ত

ডক্টর এম শাহীন খান

ঢাকা (১৯ জুলাই): ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ডক্টর এম শাহীন খানকে  চলতি বছরের ১৮ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়টির সহকারী প্রক্টর হিসাবে নিয়োগ দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আখতারুজ্জামান তাকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ দায়িত্ব প্রদান করবেন বলে সংশ্লিষ্ট পত্রে জানানো হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ-বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

সংবাদ-বিজ্ঞপ্তি ডক্টর শাহীন তার পেশাগত জীবনে বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেন। তিনি ১০ বছর মেয়াদে হাজী মুহম্মদ মুহসীন হলের আবাসিক শিক্ষক হিসাবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ক্লিনিক্যাল সোশ্যাল ওয়ার্ক প্রোগ্রামের প্রোগ্রাম কো-অর্ডিনেটর হিসাবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। অধ্যাপক খান ইনস্টিটিউটের জনপ্রিয় শিক্ষকদের মধ্যে অন্যতম। তিনি ছাত্র-ছাত্রীদের স্বার্থ সংরক্ষণে সদা তৎপর একজন শিক্ষক। 

তারা আরও জানায়, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ডক্টর শাহীন খান স্কুল জীবন থেকেই মুক্তিযুদ্ধের চেতনার ধারণ ও প্রগতিশীল রাজনীতি সঙ্গে জড়িত ছিলেন।  অধ্যাপক ড. শাহীন খান বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন। তিনি বেসরকারী বিশ্ববিদ্যালয় অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজী’র অন্যতম উদ্যোক্তা ও ট্রাস্টি সদস্য, বাংলাদেশ ক্লিনিকাল সোশ্যাল ওয়ার্কাস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় ঈশা খান রোড আবাসিক এলাকা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদকসহ বহু সামাজিক-সাংস্কৃতিক সংগঠনে দায়িত্ব পালন করছেন।

এম শাহীন খান ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সংগঠন নীল দলের আইইআর, আএসডব্লিউআর ও আইএলইটি ইউনিটের কো-কনভেনর হিসাবে হিসাবে দায়িত্ব পালন করছেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়