শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৭ শাওয়াল ১৪৪৫

এজেন্টদের পেশাগত দক্ষতা ও উন্নয়নে বিকাশের উদ্যোগ

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:০৯, ২৮ অক্টোবর ২০২১  
এজেন্টদের পেশাগত দক্ষতা ও উন্নয়নে বিকাশের উদ্যোগ

ছবি: বিকাশ লি.

ঢাকা (২৮ অক্টোবর): সারাদেশে বিকাশ এজেন্টদের পেশাগত দক্ষতা উন্নয়ন, এমএফএস সংক্রান্ত বিধিবিধান প্রতিপালনে সর্তক থাকাসহ নানা বিষয়ে কর্মশালা এবং জীবনমান উন্নয়নে জীবন বীমা, স্বাস্থ্য বীমা, সন্তানদের জন্য শিক্ষাবৃত্তিসহ নানান উদ্যোগ নিয়েছে মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

সম্প্রতি সারাদেশ থেকে নির্বাচিত স্টার এজেন্টদের আর্থিক খাতে ব্যবসা পরিচালনার ঝুঁকি নিরসনে সর্তকতা এবং পেশাগত দক্ষতা উন্নয়নে কর্মশালা আয়োজন করে বিকাশ। এজেন্টদের প্রযুক্তিগতভাবে সক্ষমতা বাড়ানো, এএমএল-সিএফটি সম্পর্কে পুনরায় জানানো, ব্যবসার ঝুঁকি এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানাতে সারাদেশের জেলা শহরগুলোতে এই কর্মশালা আয়োজন করা হয়।

পাশাপাশি এজেন্টদের জীবনমান উন্নয়নেও নানা পদক্ষেপ নিয়েছে বিকাশ।

বীমা সুবিধা: এ বছরের অক্টোবর থেকে স্টার এজেন্টদের জন্য জীবন বীমা ও স্বাস্থ্য বীমা সেবা অন্তর্ভুক্ত করেছে বিকাশ। জীবন বীমা সুবিধার আওতায় স্বাভাবিক মৃত্যু বীমা এবং দুর্ঘটনাজনিত বীমা কাভারেজ পাবেন এজেন্ট। পাশাপাশি নিজের, স্বামী/স্ত্রী এবং ১৮ বছরের নিচে দুইজন সন্তানের জন্য রয়েছে স্বাস্থ্য বীমা কাভারেজ।

এজেন্টদের জন্য বিনামূল্যে স্পেশালিস্ট ডাক্তারের পরামর্শ: এজেন্টদের স্বাস্থ্য সুরক্ষায় বিনামূল্যে ২৪ ঘন্টা স্পেশালিস্ট ডাক্তারের পরামর্শ সেবা সংযোজন করেছে বিকাশ। নির্ধারিত নম্বরে ফোন করে এই টেলিমেডিসিন সেবা নিতে পারবেন বিকাশ এজেন্টরা।

সন্তানদের জন্য শিক্ষা উপবৃত্তি: এজেন্টেদের সন্তানদের জন্য এসএসসি, এইচএসসি অথবা স্নাতক শ্রেণীতে পড়ুয়া সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি চালু করেছে বিকাশ। স্টার এজেন্টদের সন্তানরা এই শিক্ষাবৃত্তি পাবেন।

যাত্রা শুরুর সময় থেকে গত ১০ বছরে মোবাইল আর্থিক সেবা খাতকে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন বিকাশ এজেন্টরা। পাশাপাশি এজেন্ট হিসেবে কর্মসংস্থানের মাধ্যমে নিজের ও পরিবারের জীবনমান উন্নয়ন করেছেন তাঁরা। ‘হিউম্যান এটিএম’ হিসেবে খ্যাত বিকাশ এজেন্টরা দেশের আনাচে কানাচে সার্বক্ষণিক মোবাইল আর্থিক সেবা পৌঁছে দিচ্ছেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়