শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

আধুনিক বিপণন ব্যবস্থা কাজে লাগাতে হবে: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৩০, ২১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২৩:৪৩, ২১ সেপ্টেম্বর ২০২১
আধুনিক বিপণন ব্যবস্থা কাজে লাগাতে হবে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (২১ সেপ্টেম্বর): বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনকে আধুনিক বিপণন ব্যবস্থা কাজে লাগিয়ে খোলা-বাজার অর্থনীতিতে এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি) আয়োজিত ‘ব্যবসা উন্নয়ন সম্মেলন ২০২১’ শীর্ষক দুইদিনব্যাপী সেমিনারের উদ্বোধনকালে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, স্টিল ইঞ্জিনিয়ারিং করপোরেশনের বাজারে টিকে থাকতে হলে স্বল্প মেয়াদি, মধ্য মেয়াদি ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করতে হবে। বাজারজাতকরণে পরিকল্পনা করতে হবে, ইনসেন্টিভ (প্রণোদনা) দিতে হবে এবং আধুনিক বিপণন ব্যবস্থাকে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, বিগত দিনগুলো এখানে পরিকল্পিতভাবে কোনো কাজ হয়নি, সবাই গা-ছাড়াভাবে কাজ করেছেন। ‘এখানে আমাদের বাজারজাতকরণ দরকার নাই’ এ রকম একটা মনোভাব আমি দেখেছি। তাই, আমাদের সমস্যা কী, ওপেন মার্কেটে কীভাবে টিকে থাকতে হবে এসব চিহ্নিত করতে হবে। সেইসঙ্গে পণ্যের মান উন্নয়ন এবং বাজারে অন্যদের সঙ্গে প্রতিযোগিতায় আসতে হবে।

শিল্পমন্ত্রী বলেন, অর্থনৈতিক ক্ষেত্রে আমাদের যে অর্জনগুলো রয়েছে তা আমরা ধরে রাখার চেষ্টা করছি। আমাদের ওপেন মার্কেটে যে সমৃদ্ধি হচ্ছে সেখানে টিকে থাকতে হলে আমাদের কী কী লাগবে তা চিন্তা করতে হবে। শুধু সরকারি বেতনভাতা নিয়ে বসে থাকলে চলবে না।

তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারি করোনায় পুরো বিশ্ব অর্থনীতিতে যে অবস্থা ছিল এরমধ্যেও আমরা টিকে আছি। কিন্তু এ থেকে আমাদের উত্তরণ করতে হবে, শুধু টিকে থাকলেই চলবে না। আমাদের উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়ন করতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএসইসি চেয়ারম্যান মো. শহীদুল হক ভূঁঞা। তিনি শুভেচ্ছা বক্তব্যে বিএসইসি-র বর্তমান পরিস্থিতি এবং পরিকল্পনা সম্পর্কে বক্তব্য রাখেন এবং সম্মুখ ধারণা দেন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়