বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

শেখ ইউসুফ হারুনকে ‘বেজা’র নির্বাহী চেয়াম্যান পদে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৫০, ২১ জুন ২০২১   আপডেট: ২১:৫৫, ২১ জুন ২০২১
শেখ ইউসুফ হারুনকে ‘বেজা’র নির্বাহী চেয়াম্যান পদে নিয়োগ

শেখ ইউসুফ হারুন। ফাইল ছবি

ঢাকা (২১ জুন): অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব শেখ ইউসুফ হারুনকে আগামী ৬ জুলাই থেকে তিন বছরের মেয়াদে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-এর নির্বাহী চেয়াম্যান পদে চুক্তিভিক্তিক নিয়োগ প্রদান করা হয়েছে।

আজ সোমবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উপসচিব মোঃ অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়, “সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুসারে অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব, শেখ ইউসুফ হারুন (পরিচিতি নম্বর ৫৩৭২)-কে তাঁর অভোগকৃত অবসর-উত্তর ছুটি এবং তদ্সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ০৬ জুলাই ২০২১ অথবা যোগদানের তারিখ হতে পরবর্তী ৩ (তিন) বছর মেয়াদে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর নির্বাহী চেয়াম্যান পদে চুক্তিভিক্তিক নিয়োগ প্রদান করা হলো।”

শেখ ইউসুফ হারুন ১৯৬২ সালের ১৫ মে সাতক্ষীরা জেলার দরগাহপুর ইউনিয়নের দরগাহপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগের সাবেক ছাত্র সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন ছাড়াও নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। শেখ ইউসুফ হারুন ১৯৮৬ সালের অষ্টম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৯ সালে সুনামগঞ্জ কালেক্টরেটে সহকারী কমিশনার হিসেবে যোগদানের মাধ্যমে পেশা-জীবন শুরু করেন।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়