বৃহস্পতিবার

১৮ এপ্রিল ২০২৪


৫ বৈশাখ ১৪৩১,

০৯ শাওয়াল ১৪৪৫

আইসিএবি এবং সিএ এএনজেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০১:০১, ১৭ জুন ২০২১  
আইসিএবি এবং সিএ এএনজেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ছবি: আইসিএবি

ঢাকা (১৬ জুন):  ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অফ বাংলাদেশ (আইসিএবি) এবং চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অস্ট্রেলিয়া অ্যান্ড নিউজিল্যান্ড (সিএ এএনজেড) এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বুধবার  ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুম অ্যাপ্লিকেশনের মাধ্যমে এটি স্বাক্ষর করেন আইসিএবি প্রেসিডেন্ট মাহমুদুল হাসান খশরু এফসিএ এবং সিএ এএনজেডের সিইও আইনসলি ভ্যান ওনসেলেন।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এই সমঝোতা চুক্তির আওতায় দুই প্রতিষ্ঠানই পাথওয়ে প্রোগ্রাম ও বাস্তব অভিজ্ঞতার ভিত্তিতে তাদের সদস্যদের স্বীকৃতি দেবে।

এই সমঝোতা চুক্তিতে বলা হয়েছে, অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ডে বসবাসকারী আইসিএবি সদস্যরা যে কোন জায়গায় পাঁচ বছরের অভিজ্ঞতা অর্জন করার পর সিএ এএনজেড ইন্টারন্যাশনাল পাথওয়ে প্রোগ্রাম (আইপিপি) সফল ভাবে শেষ করলে সিএ সিএএনজেড-এর সদস্য হতে পারবেন। অন্যদিকে, সিএ এএনজেড সদস্যরা আইসিএবির নিয়ম অনুসারে বাংলাদেশি নাগরিকত্ব অর্জন এবং অন্যান্য প্রয়োজনীয়তা শর্ত পূরণ সাপেক্ষে আইসিএবি'র সদস্য হতে পারবেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আইসিএবির ভাইস প্রেসিডেন্ট মো. আবদুল কাদের জোয়াদ্দার এফসিএ, কাউন্সিলের সদস্য ও সাবেক প্রেসিডেন্ট মো. নাসির উদ্দিন এফসিএ, কাউন্সিলের সদস্য সাব্বির আহমেদ এফসিএ, সিইও শুভাশীষ বোস, সিএ এএনজেডের সিইও আইনসলি ভ্যান ওনসেলেন এবং আন্তর্জাতিক লিঁয়াজো ও ডেভলপমেন্ট ম্যানেজার নাভিনি পেইরিস সিএ, আইসিএবি এশিয়া প্যাসিফিক চ্যাপ্টারের চেয়ারম্যান হামিদউদ্দিন আহমেদ এফসিএ এবং সেক্রেটারি আবু হায়দার মোহাম্মদ কিবরিয়া এফসিএ।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়