বুধবার

২৪ এপ্রিল ২০২৪


১১ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

শেখ রাসেল ল্যাবের জন্য কেনা হচ্ছে শত কোটি টাকার আসবাবপত্র

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:৪১, ১৬ জুন ২০২১  
শেখ রাসেল ল্যাবের জন্য কেনা হচ্ছে শত কোটি টাকার আসবাবপত্র

গ্রাফিক্স বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৬ জুন): দেশের আরও ৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’ স্থাপন করা হরেব। এজন্য ১০১ কোটি ২৮ লাখ টাকার আসবাবপত্র কেনা হবে।

বুধবার ভার্চুয়াল ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। 

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্তসচিব মো. সামসুল আরেফিন সাংবাদিকদের এই তথ্য জানান।

সামসুল আরেফিন বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন (২য় পর্যায়)’ প্রকল্পের আওতায় ৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাবের জন্য ৫ হাজার ইন্সট্রাক্টর টেবিল, ৫ হাজার ইন্সট্রাক্টর চেয়ার, ৮০ হাজার কম্পিউটারটেবিল এবং এক লাখ ৬০ হাজার কম্পিউটার চেয়ার সংগ্রহ, সরবরাহ ও স্থাপন করা হবে।

আর এসব সামগ্রী সরবরাহের দায়িত্ব পেয়েছে হাতিল লিমিটেড(১টি লট), আরএফএল প্লাস্টিকস লিমিটেড (২টি লট), আকতার ফার্নিচার লিমিটেড (৩টি লট) এবং পারটেক্স ফার্নিচার ইন্ডাস্ট্রিজ লিমিটেড (১টি লট)। এতে ব্যয় হবে ১০১ কোটি ২৮ লাখ ৪ হাজার ৩৬টাকা।

অতিরিক্ত সচিব জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদফতরের‘কুড়িগ্রাম (দাসেরহাট)-নাগেশ্বরী-ভুরুঙ্গামারী-সোনাহাট স্থল বন্দর সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীতকরণ’ প্রকল্পের একটি প্যাকেজের (প্যাকেজ নং-ডচ-০৪) পূর্ত কাজের পুনরায় দরপত্র আহ্বানের অনুমোদন দেয়া হয়েছে।

এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ‘বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন’ প্রকল্পের দুটি প্যাকেজের নির্মাণ কাজের ক্রয় প্রস্তাবও কমিটি পুন:প্রক্রিয়াকরণের অনুমোদন দিয়েছে বলে জানান সামসুল আরেফিন।
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়