শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

আইডিএলসি’র নতুন সিইও ও এমডি জামাল উদ্দিন

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২৩:৫৪, ১৫ জুন ২০২১   আপডেট: ০৩:৫৭, ১৬ জুন ২০২১
আইডিএলসি’র নতুন সিইও ও এমডি জামাল উদ্দিন

ছবি: এম জামাল উদ্দিন

ঢাকা (১৫ জুন): আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর সিইও ও ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন এম জামাল উদ্দিন। কোম্পানির ৩০১তম পরিচালনা পরিষদের সভায় তাকে এ নিয়োগ দেওয়া  হয়।

মঙ্গলবার আইডিএলসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এম জামাল উদ্দিন ২৭ বছরের বেশি সময় ধরে দেশের আর্থিক খাতের সঙ্গে সম্পৃক্ত। তিনি ১৯৯৪ সালে আইডিএলসি তে ম্যানেজমেন্ট ট্রেইনি পদে যোগ দেন। আইডিএলসি-এর ইতিহাসে এই প্রথম কোনো সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর এর মত একটি গুরুত্বপূর্ণ পদে কোম্পানির ভেতর থেকে একজনকে দায়িত্ব দেয়া হল। এটি কোম্পানির মানব সম্পদ ব্যবস্থাপনার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক।

এর আগে এম জামাল উদ্দিন আইডিএলসির ভারপ্রাপ্ত সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োজিত ছিলেন। তিনি ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অফ বিজনেস হিসেবে ২০১৫ সাল থেকে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি আইডিএলসি'র হেড অফ কর্পোরেট এবং স্ট্রাকচার্ড ফাইনান্স হিসেবে দায়িত্ব পালন করেন এবং বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের জন্য স্বল্প এবং দীর্ঘ মেয়াদী আর্থিক তহবিল গঠন করেন।

এম জামাল উদ্দিন যুক্তরাষ্ট্রের মিসৌরির আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে ব্যাবসা প্রশাসনে স্নাতক এবং স্নাতোকত্তর ডিগ্রী অর্জন করেছেন।

আইডিএলসি ফাইন্যান্স’র চেয়ারম্যান আজিজ আল মাহমুদ বলেন, ‘এম জামাল উদ্দিনের এমডি এবং সিইও হিসেবে নিযুক্তি আইডিএলসির ৩৫ বছরের ইতিহাসে একটি নতুন অধ্যায়ের সূচনা। এই নিয়োগ প্রমাণ করে যে আইডিএলসি সুশাসন ও মানব সম্পদ উন্নয়নে বিশ্বাস করে এবং কোম্পানির ব্যবসা প্রসারণে এর প্রয়োজনীয়তাকে লালন করে। আশা করছি তিনি যোগ্যতা ও বিচক্ষণতার মাধ্যমে আইডিএলসি ফাইন্যান্সকে আরো দৃঢ় অবস্থানে নিয়ে যাবেন।’

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়