শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

শসা-বেগুন-টমেটোর বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:৫৭, ১৪ এপ্রিল ২০২১  
শসা-বেগুন-টমেটোর বাজারে আগুন

ছবি: কাওরান বাজারে বিভিণ্ন সবজি দেখছেন এক ক্রেতা, বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা(১৪ এপ্রিল): রমজানের প্রথম দিনেই বেগুন, শসা, টমোটোর বাজারে আগুন লেগেছে। একদিনের ব্যবধানে কোন কোন সবজির দাম দ্বিগুন হয়েছে। অস্বাভাবিক এই দাম বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা। আর বিক্রেতারা বলছেন, লকডাউনের কারণে পন্যের সরবরাহ কমে যাওয়ার কারণে এই দাম বৃদ্ধি। 

বুধবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে। 

কাওরান বাজার, হাতিরপুল বাজার ও নিউ মার্কেট বাজার ঘুরে দেখা গেছে, রমজানে ইফতারে বেশি ব্যবহ্নত সকল সবজির দামই বেড়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বেড়েছে বেগুনের দাম। একদিন আগে মঙ্গলবার বেগুন বিক্রি হয়েছে কেজি প্রতি ৪০ টাকা। সেই বেগুণ বুধবার প্রায় প্রতিটি বাজাওে বিক্রি হচ্ছে কেজি প্রতি ৮০ থেকে একশ টাকা। রোজা আসলেই প্রতিবার এই সবজির দাম বাড়ে। 

কাওরান বাজারের খুচরা সবজি বিক্রেতা নুরুল মিয়া জানান, রমজানে এই সবজির চাহিদা সবচেয়ে বেশি থাকে। আর এখন লকডাউনে সরবরাহ কম। যে কারণে এই সবজিটির দাম বেশি। 

রাজধানীর বাজারগুলোতে দেখা গেছে, লম্বা বেগুন কোথাও ৮০, কোথাও ৯০/১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আকাওে ছোট ও মোটা বেগুন বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকা কেজি দরে। 

শুধু বেগুন নয়, ৫০ টাকার শসা বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি, ঢেঁড়স, করলা এবং কাঁচামরিচও বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে। গতকাল ৩০ টাকা কেজির টমেটো বুধবার বিক্রি হচ্ছে ৫০/৬০ টাকায়। 
 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়