বুধবার

২৪ এপ্রিল ২০২৪


১১ বৈশাখ ১৪৩১,

১৫ শাওয়াল ১৪৪৫

করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে ৩১ লাখ দরিদ্র পরিবার

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২২:০০, ১৪ এপ্রিল ২০২১  
করোনায় আর্থিক সহায়তা পাচ্ছে ৩১ লাখ দরিদ্র পরিবার

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ঢাকা (১৪ এপ্রিল): মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে ক্ষতিগ্রস্থ ৩১ লাখ দরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা দিবে সরকার। এজন্য সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, ক্ষতিগ্রস্থ এসব পরিবার ঈদ-উল-ফিতরের আগে মোবাইলের মাধ্যমে আড়াই হাজার টাকা করে নগদ আর্থিক সহায়তা পাবে।

এদিকে ক্ষতিগ্রস্থ পরিবারকে ঈদ উপহার দেওয়ার পাশাপাশি এবং আরও তিনটি প্রণোদনা প্যাকেজ হিসাবে অতিরিক্ত নগদ সহায়তার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সপ্তাহে উদ্বোধন করবেন বলে আশা প্রকাশ করেছেন ওই কর্মকর্তা। 

জানা গেছে, আর্থিক সহায়তা ও প্রণোদনা প্যাকেজের জন্য সরকার এক হাজার কোটি টাকা বরাদ্দ করবে। ৩১ লাখ পরিবারকে আর্থিক সহায়তার জন্য প্রায় ৭’শ কোটি টাকা প্রয়োজন হবে।

এর আগে গেল বছরের ১৪ মে প্রধানমন্ত্রী সারাদেশের ৫০ লক্ষ দরিদ্র পরিবার ও হতদরিদ্র গোষ্ঠীর প্রত্যেককে আড়াই হাজার টাকার নগদ আর্থিক সহায়তা দেওয়া উদ্বোধন করেন। পরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ৩৮ লাখ ৯৭ হাজার পরিবারের মধ্যে ৮৭৯ কোটি ৭৮ লাখ টাকা বিতরণ করেছে। আর বাকি ১০১ কোটি টাকা বাংলাদেশ ব্যাংককে ফেরত দেওয়া হয়েছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়