শুক্রবার

১৭ মে ২০২৪


৩ জ্যৈষ্ঠ ১৪৩১,

০৯ জ্বিলকদ ১৪৪৫

পেশাজীবীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিআইআইএফ’র আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৮:৫৭, ১৭ জুন ২০২৩  
পেশাজীবীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিআইআইএফ’র আত্মপ্রকাশ

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: দেশের ব্যাংকিং, ফাইন্যান্স ও বিজনেস প্রফেশনালদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ইন্সটিটিউট অব ইসলামিক ফাইন্যান্স (বিআইআইএফ) নামে একটি স্বাধীন গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের আত্মপ্রকাশ ঘটেছে। আজ শনিবার (১৭ জুন) ঢাকার মতিঝিলে এক উৎসবমুখর অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু করলো আর্থিক খাতে দেশের জন্য প্রত্যাশিত পেশাদার তৈরি করার এই একাডেমিক প্রতিষ্ঠানটি।

বিআইআইএফ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিআইআইএফ-এর প্রধান উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক, বিশিষ্ট শিক্ষাবিদ, শিল্পপতি, সমাজসেবী এবং বিআইআইএফ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক মাহবুব আহমেদ।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতিবিদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ড. মুহাম্মদ ফাওজুল কবির খান, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ আবদুল মজিদ, সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশের নির্বাহী কমিটির চেয়ারম্যান মো: ফরিদ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী সভাপতি প্রফেসর ড. মাহমুদা আক্তারসহ আরো অনেকে।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তৃতা দেন বিআইআইএফ’র প্রতিষ্ঠাতা পরিচালক ড. এম আব্দুল আজিজ। থিম পেপার উপস্থাপন করেন বিআইআইটির সিনিয়র রিসার্চ ফেলো ও ইসলামিক অর্থনীতিবিদ অধ্যাপক ড. এসএম আলী আক্কাস। একাডেমিক কো-অর্ডিনেটর ড. তাসলিমা জুলিয়া বিআইআইএফ এর ওপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন। উপস্থিত ছিলেন বিআইআইটির পরিচালক মো. সোলাইমান মিয়া সহ বিআইআইটি পরিবারের সদস্যগণ।

ইসলামিক ব্যাংকিং ও আর্থিক খাত বিশ্বব্যাপী অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। খাতটিতে চাহিদানুযায়ী ইসলামী নীতি অনুশীলনে সক্ষম প্রশিক্ষিত জনবলের অভাব ব্যাপক। এমতাবস্থায় বিআইআইএফ প্রতিষ্ঠার জন্য দেশবরেণ্য শিক্ষাবিদ ও প্রথিতযশা ব্যবসায়িক পেশাদারদের একটি গ্রুপ এগিয়ে এসেছেন।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়