শুক্রবার

৩১ মে ২০২৪


১৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

২২ জ্বিলকদ ১৪৪৫

সার্ক চেম্বার সভাপতির দায়িত্বে এফবিসিসিআইয়ের জসিম উদ্দিন

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১১:৩৪, ২৬ মে ২০২৩  
সার্ক চেম্বার সভাপতির দায়িত্বে এফবিসিসিআইয়ের জসিম উদ্দিন

সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক)-এর এপেক্স ট্রেড বডি সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসসিসিআই)-এর সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) বর্তমান সভাপতি মো. জসিম উদ্দিন।

বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় রাজধানী ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে এসসিসিআইয়ের সভাপতির দায়িত্ব নেন তিনি। মো. জসিম উদ্দিন ২০২৩-২০২৪ মেয়াদে দক্ষিণ এশিয়া অঞ্চলের ব্যবসায়ীদের শীর্ষ এই সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে মো. জসিম উদ্দিনকে চেম্বারটির সদ্য বিদায়ী সভাপতি পাকিস্তানের ইফতিখার আলি মালিকের পক্ষে এফপিসিসিআই সভাপতি এরফান আলী শেখ আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব বুঝিয়ে দেন।

অনুষ্ঠানে জসিম উদ্দিন বলেন, অন্যান্য আঞ্চলিক চুক্তির সাফল্য থেকে শিক্ষা নিয়ে সার্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে আমাদের সমন্বিত প্রচেষ্টা থাকতে হবে। বিদ্যমান চ্যালেঞ্জ মোকাবিলায় উদ্ভাবনী ও টেকসই সমাধান খুঁজে বের করতে হবে। এই অঞ্চলের জনগণের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যৎ তৈরি করতে একসঙ্গে কাজ করা আমাদের দায়িত্ব। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, উৎপাদনমুখী শিল্প, জ্বালানি, পর্যটন এবং কৃষির মতো সম্ভাবনাময় খাতগুলোয় অগ্রাধিকার দিতে হবে।

তৃতীয় বাংলাদেশি হিসেবে সার্ক সিসিআইয়ের দায়িত্ব পালন করবেন জসিম উদ্দিন। তার আগে বাংলাদেশি হিসেবে এফবিসিআইয়ের সাবেক সভাপতি সালমান এফ রহমান ও আনিসুল হক এ দায়িত্ব পালন করেছেন।

দায়িত্ব গ্রহণের পর নতুন সভাপতির নেতৃত্বে সার্ক চেম্বারের এক্সিকিউটিভ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। জসিম উদ্দিনের নেতৃত্বে দক্ষিণ এশীয় অঞ্চলের বাণিজ্যিক ও অর্থনৈতিক সমৃদ্ধিকে বেগবান করতে সমন্বিতভাবে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন সার্কভুক্ত দেশগুলোর ব্যবসায়ী নেতারা।

অনুষ্ঠানে ফেডারেশন অব পাকিস্তান চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফপিসিসিআই) সভাপতি ইরফান ইকবাল শেখ, রুয়ান এদিরিঙ্গে, সার্ক সিসিআইয়ের (পাকিস্তান) সহ সভাপতি আঞ্জুম নিসার, সার্ক সিসিআইয়ের (শ্রীলঙ্কা) সাবেক সভাপতি মিকি হাশিম, সার্ক সিসিআইয়ের (শ্রীলঙ্কা) সাবেক সভাপতি রুয়ান এদিরিঙ্গে, মালদ্বীপের সাবেক মন্ত্রী মরিয়ম শাকিলা, সার্ক সিসিআইয়ের (নেপাল) ভাইস প্রেসিডেন্ট এবং নেপাল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফএনসিসিআই) সাবেক সভাপতি চন্ডি রাজ ঢাকাল, ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) ভাইস প্রেসিডেন্ট সঞ্জয় বসু, আফগানিস্তান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্য জানাকা সিদ্দিকী, এফবিসিসিআইয়ের সহ সভাপতি, পরিচালকসহ বাংলাদেশ ও সার্কভুক্ত দেশগুলোর ব্যবসায়ী নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়