United Commercial Bank (UCB)

শনিবার

০৪ ফেব্রুয়ারি ২০২৩


২২ মাঘ ১৪২৯,

১১ রজব ১৪৪৪

ব্যাংকে তারল্য সংকট নিয়ে যা জানালো বিএবি

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৪৩, ২৮ নভেম্বর ২০২২   আপডেট: ২১:৪৩, ২৮ নভেম্বর ২০২২
ব্যাংকে তারল্য সংকট নিয়ে যা জানালো বিএবি

ছবি: সংগৃহীত

ঢাকা (২৮ নভেম্বর): বর্তমানে ব্যাংকগুলোতে কোনো তারল্য সংকট নেই বলে জানিয়েছে বেসরকারি ব্যাংকগুলোর উদ্যোক্তা ও পরিচালকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)।

সোমবার এক বিবৃতিতে বিএবি এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বিএবি আরও বলেছে যে ব্যাংকিং খাতে তারল্য সংকট নিয়ে নেতিবাচক প্রচারণা চলছে। কিন্তু এটা সত্য না; এতে আরও বলা হয়, ব্যাংকগুলোতে তারল্য স্থিতিশীল রয়েছে।

বিএবি ও এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারের স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, বর্তমানে ব্যাংকিং খাতে এক দশমিক ৭০ লাখ কোটি টাকার তারল্য অবশিষ্ট রয়েছে। যা প্রয়োজনের চেয়ে বেশি।

এর আগে এক বিবৃতিতে একই ধরণের কথা জানিয়েছিলেন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের চেয়ারম্যান এবং ব্র্যাক ব্যাংকের এমডি ও সিইও সেলিম আর. এফ. হোসেন। তিনি বলেছিলেন ব্যাংকগুলোতে গ্রাহকদের অর্থ সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে। এ নিয়ে দুশ্চিন্তার কোন কারণ নেই।

এবিবি চেয়ারম্যান বিবৃতিতে বলেন, আমরা সাম্প্রতিক সময়ে দেশের ব্যাংকগুলোতে তারল্য নিয়ে অনেক গুজব লক্ষ্য করছি -- বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বলা হচ্ছে, আমাদের কাছে পর্যাপ্ত তারল্য নেই। গ্রাহকদের নগদ টাকা তুলতে সমস্যার মুখোমুখি হতে হচ্ছে বলে গুজব ছড়ানো হচ্ছে।

 

Nagad

সর্বশেষ