শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

নির্মাণ ও গৃহ সজ্জার আর্ন্তজাতিক প্রদর্শনী শুরু বৃহস্পতিবার

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:০১, ২২ নভেম্বর ২০২২   আপডেট: ১৯:০২, ২২ নভেম্বর ২০২২
নির্মাণ ও গৃহ সজ্জার আর্ন্তজাতিক প্রদর্শনী শুরু বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ নভেম্বর):  বিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো এবং কাঠ ও আসবাবপত্র সংশ্লিষ্ট শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য তুলে ধরতে রাজধানীতে আগামী ২৪ নভেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের আন্তর্জাতিক প্রদর্শনী।
 
রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ৬ষ্ঠবারের মতো ‘বাংলাদেশ বিল্ডকন-২০২২’ এর আয়োজন করেছে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড। এর উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন  আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে এবং ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূইঁয়া, বাংলাদেশ ইলেক্ট্রিক্যাল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট খন্দকার রুহুল আমীন।
 
আয়োজকরা জানান, মূল এক্সপো’তে ‘বাংলাদেশ উড- ২০২২’; ‘বাংলাদেশ বিল্ডকন-২০২২’ এবং ইলেক্ট্রিক্যাল এক্সপো-২০২২- এই তিনটি বিভাগে প্রদর্শনীটি চলবে। এতে বাংলাদেশসহ মোট ১০টি দেশের প্রায় ২০০টি প্রতিষ্ঠানের প্রায় দুই হাজারেরও বেশি পণ্য স্থান পাবে। যেখানে নির্মান শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারী এবং প্রযুক্তি তুলে ধরা হবে।

এছাড়া, কাঠ ও আসবাবপত্র শিল্প নিয়ে অন্য প্রদর্শনীতে এ সংশ্লিষ্ট মেশিনারী, হার্ডওয়্যার অ্যান্ড টুলস; ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিং, অ্যাব্রেসিভ অ্যান্ড অ্যাঢেসিভসহ অন্যান্য পণ্য প্রদর্শিত হবে।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, বাংলাদেশের নির্মান এবং আসবাব শিল্পকে আরো আধুনিকীকরণ এবং এর উৎপাদন বৃদ্ধি ও মানোন্নয়নে সক্ষম করতে আমাদের এই আয়োজন। সেই সাথে বিশে^র সর্বাধুনিক প্রযুক্তিকে আমাদের স্থানীয় শিল্পের দোরগোড়ায় পৌছে দিতে এ প্রদর্শনীতে বিশে^র বিভিন্ন দেশ অংশগ্রহণ করছে। এছাড়া, বাংলাদেশে বর্তমানে উল্লেখযোগ্য পরিমাণে বিশ^মানের আসবাব তৈরি হচ্ছে যা প্রদর্শীনীতে বিশেষভাবে তুলে ধরা হবে।
 
ষষ্ঠ বাংলাদেশ বিল্ডকন, উড এবং ইলেক্ট্রিক্যাল ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২ প্রতিদিন সকাল ১১ থেকে রাত ৮ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়