United Commercial Bank (UCB)

শুক্রবার

০২ ডিসেম্বর ২০২২


১৮ অগ্রাহায়ণ ১৪২৯,

০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ঢাকা ও রংপুরে রবির সফল ৫-জি পরীক্ষা

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৩৮, ২৮ সেপ্টেম্বর ২০২২  
ঢাকা ও রংপুরে রবির সফল ৫-জি পরীক্ষা

ছবি: সংগৃহীত

ঢাকা (২৮ সেপ্টেম্বর): ঢাকা ও রংপুরে নির্দিষ্ট ব্যবহারভিত্তিক ৫-জি প্রযুক্তি সফলভাবে পরিচালনা করেছে রবি। ঢাকার রবি কর্পোরেট অফিস (আরসিও) এবং রংপুরের কাস্টমার ওয়াক-ইন-সেন্টারে (ডব্লিউআইসি) এই পরীক্ষা চালায় রবি। এই ৫-জি প্রযুক্তি পরীক্ষায় রবির প্রযুক্তিগত সহায়তা দিয়েছে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি.।

পরীক্ষায় এক জিবিপিএসের বেশি গতি দিয়ে রবি ভার্চুয়াল রিয়েলিটি ভিডিও, স্মার্টফোনের মাধ্যমে ক্লাউড গেমিং, অগমেন্টেড রিয়েলিটি ইন্টারেকশন, ৩৬০ প্যানোরেমিক লাইভ এবং খালি চোখে ৫-জি প্রযুক্তি দ্বারা চালিত থ্রিডি অভিজ্ঞতা প্রদর্শন করেছে। গ্রাহকরা শিগগিরই আরসিও ডব্লিউআইসি এবং রংপুর ডব্লিউআইসিতে ৫-জি প্রযুক্তির অভিজ্ঞতা নিতে পারবেন।

৫-জি পরীক্ষায় রবি’র ভারপ্রাপ্ত সিইও অ্যান্ড সিএফও, এম. রিয়াজ রশীদ, চিফ টেকনোলজি অফিসার (সিটিও) পেরিহান এলহামি আহমেদ মেতাওয়েহসহ রবি ম্যানেজমেন্ট কাউন্সিলের সদস্যরা এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের ক্যারিয়ার নেটওয়ার্ক বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট অ্যাবেল ডেং, হুয়াওয়ে বাংলাদেশ অফিসের সিইও পিটার প্যান এবং হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের মার্কেটিং অ্যান্ড সেলস ভাইস প্রেসিডেন্ট জেসন টাও।

উল্লেখ্য, প্রথম অপারেটর হিসেবে ২০১৮ সালের ২৫ জুলাই ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন এবং হুয়াওয়ের সহযোগিতায় ৫-জি প্রযুক্তির সফল পরীক্ষা পরিচলনা করে রবি।  

 

Nagad

সর্বশেষ