বৃহস্পতিবার

২৫ এপ্রিল ২০২৪


১২ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

ডিম আমদানি করা উচিত হবে না: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৯:৫০, ২২ সেপ্টেম্বর ২০২২  
ডিম আমদানি করা উচিত হবে না: কৃষিমন্ত্রী

ফাইল ছবি: সংগৃহীত

ঢাকা (২২ সেপ্টেম্বর): ডিমের দাম অতিরিক্ত বেড়েছে উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দু-তিন মাসের মধ্যে কমে যাবে। তবে চাষীদের কথা বিবেচনায় রেখে ডিম আমদানি করা উচিত হবে না।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, দেশে যে পরিমাণ খাদ্যশস্য মজুত রয়েছে এবং যে পরিমাণ চাল ও গম আমদানি করা হচ্ছে, তাতে দেশে খাদ্য সংকটের কোনো আশঙ্কা নেই। খাদ্যপণ্যের দাম যেভাবে বেড়েছে তাতে মানুষের কষ্ট হলেও বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার খাদ্যবান্ধব কর্মসূচিসহ নানা কর্মসূচি নিয়েছে।

করোনা মহামারী ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে পণ্যের দাম বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, সব ধরনের পণ্যের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। যখন গমের দাম বেশি থাকে, তখন মানুষ চালের দিকে ঝুঁকে পড়ে। কিন্তু আমাদের যে খাদ্য মজুত রয়েছে, তাতে কোথাও সংকট হবে না। 

তিনি আররও বলেন, বোরোর জন্য আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। সার সংকট হবে না।

মায়ানমারের সীমান্তের নিকটে গোলাগুলি বিষয়ক এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সেনাবাহিনীর যথেষ্ট সক্ষমতা রয়েছে। যেকোনো হুমকি তারা মোকাবিলা পারেন। আমরা যুদ্ধ চাই না। আমরা উন্নয়নের দিকে এগিয়ে যেতে চাই। আমরা যুদ্ধ করার অবস্থানে নেই, মায়ানমারও যুদ্ধ করার অবস্থায় নেই।

প্রসঙ্গত, এর আগে ডিমের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী বলেছিলেন, প্রয়োজনে ডিম আমদানি করা হবে। এরপরই ডিমের দাম কমে যায়। তবে, আবার বেড়ে গেছে ডিমের দাম।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়