United Commercial Bank (UCB)

বুধবার

২৮ সেপ্টেম্বর ২০২২


১৩ আশ্বিন ১৪২৯,

০১ রবিউল আউয়াল ১৪৪৪

বাণিজ্য প্রতিযোগিতার মাধ্যমে পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে হবে: বাণিজ্যমন্ত্রী

রংপুর প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৪৩, ১৬ আগস্ট ২০২২   আপডেট: ১৭:৪৪, ১৬ আগস্ট ২০২২
বাণিজ্য প্রতিযোগিতার মাধ্যমে পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে হবে: বাণিজ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

রংপুর (১৬ আগস্ট): ব্যবসা-বাণিজ্যে প্রতিযোগিতা নিশ্চিত করে দেশের মানুষের জন্য পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ মঙ্গলবার রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন আয়োজিত ‘ব্যবসা-বাণিজ্যে সুষ্ঠু প্রতিযোগিতা নিশ্চিত করণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা দেশের মানুষের অধিকার নিশ্চিত করতে চাই। সরকার এ উদ্দেশ্যে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন গঠন করেছে। প্রতিযোগিতা কমিশনের উদ্দেশ্য এবং সংশ্লিষ্টদের করণীয় সম্পর্কে ব্যাপক প্রচারণা চালাতে হবে, যাতে সবাই জানতে ও বুঝতে পারেন।

‘একচেটিয়া ব্যবসা করার আর কোনো সুযোগ নেই’ উল্লেখ করে এ সময় টিপু মুনশি বলেন, কমিশনকে বাজারে নজরদারী বাড়াতে হবে। কোনো পর্যায়ে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নিতে হবে।

দেশের মানুষ উপযুক্ত মূল্যে প্রয়োজনীয় পণ্য ক্রয়ের সুযোগ পেলেই বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন গঠন সার্থক হবে, যোগ করেন তিনি। এ লক্ষ্যে কমিশনকে জেলা, উপজেলা এবং তৃণমূল পর্যায়ে প্রচারণা চালাতে হবে।

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমিশনের সদস্য ড. এ এফ এম মনজুর কাদির, কমিশনের সদস্য (আইন) নাসরিন বেগমস প্রমুখ।

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়