শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১০ শাওয়াল ১৪৪৫

মানুষের ভালোর জন্যই তেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৬:৫৪, ৭ আগস্ট ২০২২   আপডেট: ১৬:৫৫, ৭ আগস্ট ২০২২
মানুষের ভালোর জন্যই তেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে: বাণিজ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

ঢাকা (০৭ আগস্ট): মানুষের ভালোর জন্যই তেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে হয়তো কিছু মানুষের কষ্ট হবে, তবে অস্থির হওয়ার কিছু নেই।

রবিবার রাজধানীর এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত ‘বঙ্গবন্ধুর অর্থনীতি ও বাণিজ্য ভাবনা’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এ সেমিনারের আয়োজন করে।

বাণিজ্যমন্ত্রী বলেন, তেলের মূল্যবৃদ্ধিতে হয়তো কিছু মানুষের কষ্ট হবে। তবে কিছু কষ্ট সামনের দিকে নিয়ে যাবে। প্রধানমন্ত্রী সাধারণ জনগণের সমস্যা বোঝেন। তিনি সাধারণ মানুষকে কষ্ট দিতে চান না। তাদের ভালোর জন্যই এটা করা হয়েছে।

তিনি আরও বলেন, ভবিষ্যতে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা প্রধানমন্ত্রীর আছে। এ কারণে তেলের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেলের দাম বাড়া নিয়ে এতো অস্থির হওয়ায় কিছু নেই।

সয়াবিন তেলের দাম বাড়ানোর বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, সয়াবিন তেলের দাম লিটারে ২০ টাকা বাড়ানোর প্রস্তাব দিয়েছে মিলমালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। এ বিষয়ে পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, সাবেক নির্বাহী পরিচালক এম মাহফুজুর রহমান, বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান ও সংসদ সদস্য মোরশেদ আলম, এফবিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এমসিসিআইয়ের সাবেক সভাপতি নিহাদ কবির, ট্যারিফ কমিশনের সাবেক সদস্য ড. মোস্তফা আবিদ খান, সাবেক সিনিয়র সচিব শুভাশীস বসু প্রমুখ।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়