শুক্রবার

১৯ এপ্রিল ২০২৪


৬ বৈশাখ ১৪৩১,

০৯ শাওয়াল ১৪৪৫

৭ জুলাইয়ের মধ্যে বেতন-বোনাস পরিশোধের নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:৩১, ৩ জুলাই ২০২২  
৭ জুলাইয়ের মধ্যে বেতন-বোনাস পরিশোধের নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর

ছবি: সংগৃহীত

ঢাকা (০৩ জুলাই): পবিত্র ঈদুল আজহার ছুটির আগে ৭ জুলাইয়ের মধ্যে গার্মেন্টসসহ সব সেক্টরের শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধে মালিকদের নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

রবিবার এক বিবৃতিতে শ্রম প্রতিমন্ত্রী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, দুটি সভায় সিদ্ধান্ত হয়েছে গার্মেন্টসসহ রাষ্ট্রায়ত্ত, বেসরকারি, প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক সব খাতের শ্রমিকদের ঈদুল আজহার বোনাস, জুন মাসের বেতন এবং যদি কোনো শ্রমিকের বেতন-ভাতা বকেয়া থাকে তাও ঈদের ছুটির আগে ৭ জুলাইয়ের মধ্যেই মালিকরা প্রদান করবেন।

তিনি বলেন, সভায় সিদ্ধান্ত হয়েছে সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে আলোচনার মাধ্যমে মালিকরা শ্রমিকদের ছুটি প্রদান করবেন। তবে জরুরি রপ্তানির প্রয়োজনে শ্রমিকদের সঙ্গে আলোচনা সাপেক্ষে ছুটি সুবিধামতো প্রদান করতে পারবেন। সবাই যাতে ভালোভাবে ঈদ উদযাপনে করতে পারেন সেজন্য তিনি মালিক-শ্রমিক সবার সহযোগিতা কামনা করেন এবং সবাইকে ঈদুল আজাহার অগ্রীম শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, গত ২৮ জুন রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে শ্রম প্রতিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের আরএমজি বিষয়ক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসি এবং ২৯ জুন জাতীয় ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসি সভার সিদ্ধান্ত মোতাবেক শ্রম প্রতিমন্ত্রী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ নির্দেশ দেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়