শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

চেম্বার ও অ্যাসোসিয়েশনের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করবে এফবিসিসিআই

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:০২, ২৭ জুন ২০২২  
চেম্বার ও অ্যাসোসিয়েশনের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করবে এফবিসিসিআই

ছবি: সংগৃহীত

ঢাকা (২৭ জুন): এফবিসিসিআই’র সদস্যভুক্ত চেম্বার ও অ্যসোসিয়েশনের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করবে এফবিসিসিআই। এজন্য কোন কোন বিষয়ে সক্ষমতা বাড়ানো প্রয়োজন, বাণিজ্য সংগঠনগুলোকে সেই তালিকা তৈরির আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

সোমবার এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত স্ট্যান্ডিং কমিটি অন ক্যাপাসিটি বিল্ডিং অব মেম্বার বডিজ এর প্রথম সভায় তিনি এ আহ্বান জানান।

এফবিসিসিআই সভাপতি ও স্ট্যান্ডিং কমিটির ডিরেক্টর-ইন-চার্জ মো. জসিম উদ্দিন জানান, এলডিসি পরবর্তী চ্যালেঞ্জ মোকাবিলা, এসডিজি -২০৩০, ২০৪১ সাল নাগাদ উন্নত রাষ্ট্রে পরিণত হওয়াসহ বাংলাদেশের অন্যান্য জাতীয় উন্নয়ন লক্ষ্যমাত্রাগুলো অর্জনের জন্য বেসরকারিখাতের সক্ষমতা বাড়াতে ইনোভেশন সেন্টার তৈরির উদ্যোগ নিয়েছে এফবিসিসিআই। এই সেন্টারের মাধ্যমে বিভিন্ন চেম্বার ও খাতভিত্তিক অ্যাসোসিয়েশনের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

পরিবর্তিত বিশ্ব বাণিজ্য ব্যবস্থা ও বৈশ্বিক সরবরাহ চেইনের সাথে খাপ খাইয়ে নেয়া এবং চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাবনাকে কাজে লাগাতে হলে ব্যক্তি খাতের সক্ষমতা বাড়ানোর কোন বিকল্প নেই বলে জানান সভাপতি মো. জসিম উদ্দিন। সেই লক্ষ্যে এফবিসিসিআইকে গবেষণা ভিত্তিক সংগঠনে রুপান্তর করতে এরই মধ্যে প্রখ্যাত অর্থনীতিবিদ, সাবেক সরকারি কর্মকর্তা ও নীতি নির্ধারকদের সমন্বয়ে একটি উপদেষ্টা প্যানেল গঠন করা হয়েছে বলে জানান সভাপতি।

সভায় আরো বক্তব্য রাখেন এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, এফবিসিসিআইর সহ-সভাপতি ও কমিটির কো-চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীর, সাবেক সহ-সভাপতি আবু আলম চৌধুরী, দেওয়ান সুলতান আহমেদ, মাহবুবুল আলম, বর্তমান পরিচালক রেজাউল করিম রেজনু, সৈয়দ মোয়াজ্জেম হোসনে, আবু মোতালেব, মোঃ নাসের, সৈয়দ সাদাত আলমাস কবিরসহ অন্যান্য পরিচালক ও সদস্যবৃন্দ ।

সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআইর সহ-সভাপতি ও কমিটির কো-চেয়ারম্যান আমিনুল হক শামীম, মোঃ আমিন হেলালী, কো-চেয়ারম্যান হেলাল উদ্দিন, হাজী সাবেদুর রহমান খোকা শিকদার।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়