রোববার

২৬ জুন ২০২২


১২ আষাঢ় ১৪২৯,

২৫ জ্বিলকদ ১৪৪৩

হজ্জ মৌসুমে এমিরেটসের অতিরিক্ত ফ্লাইট

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২০:০৬, ২২ জুন ২০২২   আপডেট: ২০:১৮, ২২ জুন ২০২২
হজ্জ মৌসুমে এমিরেটসের অতিরিক্ত ফ্লাইট

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ জুন): পবিত্র হজ্জ মৌসুমে ভ্রমণ চাহিদা বিবেচনা করে হজ্জ যাত্রীদের পরিবহন সুবিধার্থে এমিরেটস বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। ২৩ জুন থেকে ২০ জুলাইয়ের মধ্যে এমিরেটস জেদ্দায় অতিরিক্ত ৩১টি এবং মদীনায় দৈনিক ২টি করে ফ্লাইট পরিচালনা করবে। এগুলো এয়ারলাইনের নিয়মিত ফ্লাইটের অতিরিক্ত।

অনুর্ধ ৬৫ বছরের হজ্জ যাত্রীদের বৈধ হজ্জ ভিসার পাশাপাশি সৌদী সরকার অনুমোদিত ভ্যাক্সিন গ্রহণের সনদ থাকতে হবে। এছাড়াও যাত্রার পূর্বে ৭২ ঘন্টার মধ্যে পিসিআর পরীক্ষার ফলাফল নেগেটিভ হতে হবে।

দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে হজ্জ যাত্রীদের চেক-ইন, ট্রান্সফার ইত্যাদি ক্ষেত্রে সহযোগিতার জন্য এমিরেটসের বিশেষ টিম নিয়োজিত থাকবে। দুবাইয়ে ট্রানজিটকারী যাত্রীদের জন্য আলাদা চেক-ইন এবং ট্রান্সফার কাউন্টার স্থাপন করা হয়েছে।

ফ্লাইটে ওঠার পর হজ্জ যাত্রীদের বিশেষ চাহিদা যেমন- ওযু করা, সুগন্ধীবিহীন তোয়ালে ব্যবহার ইত্যাদি পূরণের সকল ব্যবস্থা গ্রহণ করেছে এমিরেটস। আল-মিকাত অঞ্চল অতিক্রম করা এবং এহরাম বাঁধার সময় বিশেষ ঘোষণা দেওয়া হবে। ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় হজ্জের বিভিন্ন নিয়ম কানুন, নিরাপত্তাসহ অন্যান্য তথ্য সম্বলিত ভিডিও সংযোজন করা হয়েছে। পবিত্র কোরআন তেলাওয়াতসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানও শোনার সুযোগ পাবেন যাত্রীরা।

জেদ্দা থেকে ফিরতি ফ্লাইটে প্রতি হজ্জ যাত্রী ৫ লিটার করে জমজমের পানি সাথে নিতে পারবেন। এই পানি কার্গোহোল্ডে বিশেষ স্থানে পরিবহন করা হবে।

এমিরেটস বর্তমানে ঢাকায় সপ্তাহে ২১ টি নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়