United Commercial Bank (UCB)

রোববার

০৩ জুলাই ২০২২


১৯ আষাঢ় ১৪২৯,

০২ জ্বিলহজ্জ ১৪৪৩

কর্মজীবী নারী ও তাদের শিশুদের জন্য বিশেষ অনুষ্ঠান

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:১৯, ২২ মে ২০২২  
কর্মজীবী নারী ও তাদের শিশুদের জন্য বিশেষ অনুষ্ঠান

ছবি: সংগৃহীত

ঢাকা (২২ মে): বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে কর্মরত নারী ও তাদের শিশুদের নিয়ে সম্প্রতি রাজধানী ঢাকার পরমাণু শক্তি তথ্যকেন্দ্রে বিশেষ এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক মা দিবস উদযাপনের অংশ হিসেবে আয়োজিত অনুষ্ঠানটি আয়োজনে সার্বিক সহায়তা করে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এবং রাশিয়ার রাষ্ট্রীয় পরমাণু শক্তি কর্পোরেশন-রসাটম।

আজ রবিবার গণমাধ্যমগুলোতে পাঠানো এক সংবাদ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ-বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্মজীবী নারী ও তাদের শিশুদের জন্য আয়োজিত ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের মহাপরিচালক মো. আব্দুর রাজ্জাক। তিনি তার বক্তব্যে সুন্দর একটি ভবিষ্যৎ বিনির্মাণে মায়েদের ভূমিকার গুরুত্ব তুলে ধরে উপস্থিত সকল মায়েদের বিশ্ব মা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানান। 

অনুষ্ঠানে একজন সফল নারী কর্মী হিসেবে নাঈমা ইয়াসমীন দাপ্তরিক ও সন্তানদের প্রতি দায়িত্বের মধ্যে কীভাবে ভারসাম্য বজায় রেখে চলা সম্ভব তা সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন। তিনি তার নারী সহকর্মীদের দাপ্তরিক দায়িত্ব পালনের পাশাপাশি নিজ সন্তানদের সঙ্গে কোয়ালিটি সময় কাটানোর পরামর্শ দেন। তার মতে ভবিষ্যৎ প্রজন্মের সুস্থ মানসিক বিকাশের স্বার্থে এটা অতি প্রয়োজনীয়। 

নারী কর্মীরা তাদের শিশুদের নিয়ে পরমাণু শক্তি কেন্দ্র ঘুরে দেখেন এবং আয়োজিত বিভিন্ন গেমস ও কুইজ প্রতিযোগিতায় অংশ নেন। গেমস ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

বিজ্ঞপ্তিতে তারা আরও জানিয়েছে, বিজ্ঞান ও প্রযুক্তির প্রতি মানুষের আগ্রহ তৈরি এবং পরমাণু প্রযুক্তির নিরাপত্তা ও জনজীবনে এর বহুবিধ ব্যবহার সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঢাকাস্থ পরমাণু শক্তি তথ্যকেন্দ্র (আইকোন) কাজ করে যাচ্ছে। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এবং রাশিয়ার রাষ্ট্রীয় পরমাণু শক্তি কর্পোরেশন রসাটম এর সহায়তায় আইকোন বিভিন্ন ধরনের অনলাইন ও অফলাইন কর্মসূচি আয়োজন করে থাকে।

Nagad

সর্বশেষ

Islami Bank Bangladesh Ltd

পাঠকপ্রিয়