রোববার

২৬ জুন ২০২২


১২ আষাঢ় ১৪২৯,

২৫ জ্বিলকদ ১৪৪৩

‘বীরের মুখে বীরত্ব গাথা’ বইয়ের মোড়ক উন্মোচন

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৫:২৩, ২১ মে ২০২২  
‘বীরের মুখে বীরত্ব গাথা’ বইয়ের মোড়ক উন্মোচন

ছবি: সংগৃহীত

ঢাকা (২১ মে): সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার নিয়ে সংকলিত ‘বীরের মুখে বীরত্ব গাথা’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

শুক্রবার সন্ধ্যায় কুর্মিটোলা আর্মি গলফ ক্লাবে একটি জাকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে ২৫ জন বীর মুক্তিযোদ্ধার হাতে সম্মাননা স্মারক তুলে দেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধাান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ সময় বইয়ের সংকলক দৈনিক ইত্তেফাক-এর সম্পাদক তাসমিমা হোসেনসহ বাংলাদেশ সেনাবাহিনীর ঊচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।     

এ ছাড়া ‘নগদ’ গলফ টুর্নামেন্ট ২০২২-এর বিজয়ীদের মাঝে পুরস্কার হস্তান্তর করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।  

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অবদান এ জাতি অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করে। বীর মুক্তিযোদ্ধাদের অবদান বর্ণনা করে কিংবা বলে শেষ করা সম্ভব না। স্বাধীনতার মাসে জাতীয় দৈনিক ইত্তেফাক-এ সশস্ত্র বাহিনীর ২৫ জন মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার ধারাবাহিকভাবে প্রকাশিত হয়। সেখান থেকে ‘নগদ’ ও ইত্তেফাক ‘বীরের মুখে বীরত্ব গাথা’ বইটি প্রকাশের যৌথ উদ্যোগ নেয়।

দেশের আর্থিক অন্তর্ভুক্তি বৃদ্ধির লক্ষ্যে ২০১৯ সালের ২৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে উদ্বোধন হয় ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর। প্রথম থেকেই উদ্ভাবনী সেবার দিকে নজর ছিল নগদ এর। এই বছর, নগদ গৌরবময় মুক্তিযুদ্ধকে স্মরণ করার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এর আগে ১৯৫২-এর ২১ জন ভাষা সৈনিককে নিয়ে 'ভাষা আন্দোলনে চট্টগ্রাম' এবং একাত্তরের ৫০ জন বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে ‘জয় বাংলা’ শীর্ষক দুইটি প্রকাশনা উন্মোচন করে নগদ।

 

UCB
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়