সোমবার

২৩ মে ২০২২


৯ জ্যৈষ্ঠ ১৪২৯,

২০ শাওয়াল ১৪৪৩

ঢাকা ব্যাংক থেকে ‘নগদ’-এ অ্যাড মানি

ডেস্ক রিপোর্ট || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১২:৩৬, ১৯ জানুয়ারি ২০২২  
ঢাকা ব্যাংক থেকে ‘নগদ’-এ অ্যাড মানি

ছবি: নগদ

ঢাকা (১৯ জানুয়ারি): আর্থিক লেনদেনের ক্ষেত্রে মানুষকে সহজ ও সাশ্রয়ী লেনদেনের সুযোগ করে দিতে দেশের অন্যতম বণিজ্যিক ব্যাংক ঢাকা ব্যাংক লিমিটেড থেকে খুব সহজেই ফান্ড ট্রান্সফার বা আন্তলেনদেন সুবিধা চালু করেছে ‘নগদ’। এখন থেকে ঢাকা ব্যাংক থেকে অ্যাডমানি এবং লোন ও ডিপিএস-এর কিস্তি পরিশোধ করতে পারবেন ‘নগদ’ গ্রাহকেরা।  

সম্প্রতি ঢাকা ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে এই সেবাটি উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ, প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) শেখ আমিনুর রহমান, প্রধান বিপণন কর্মকর্তা (সিএসও) মো. শিহাব উদ্দিন চৌধুরী এবং ঢাকা ব্যাংক লিমিটেডের পক্ষে এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এমরানুল হক, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (অপারেশন্স) এ এম এম মঈন উদ্দিন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ ইমার্জিং মার্কেট অফিসার মো. মোস্তাক আহমেদ, এসইভিপি এবং করপোরেট ব্যাংকিং বিভাগের প্রধান আখলাকুর রহমানসহ দুই প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এই সমঝোতা চুক্তির ফলে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর গ্রাহকেরা যেকোনো সময় তাদের ঢাকা ব্যাংকের অ্যাকাউন্ট থেকে অর্থ আদান-প্রদান করতে পারবেন। ফলে এই প্রক্রিয়ায় ‘নগদ’ ও ঢাকা ব্যাংকের গ্রাহকেরা আন্তলেনদেনের মাধ্যমে বাঁচাতে পারবেন তাদের মূল্যবান সময় ও অর্থ। পাশাপাশি গ্রাহকদের এই ধরনের অর্থ লেনদেন পক্রিয়া হবে ঝামেলাহীন ও ঝুঁকিমুক্ত।

‘নগদ’ মূলত গ্রাহকদের দ্রুত ও উন্নত সেবা নিশ্চিত করতে চালু করেছে “ব্যাংক টু নগদ” অ্যাড মানি সার্ভিস। ফলে কোনো চার্জ ছাড়াই, ব্যাংক-এর ইন্টারনেট ব্যাংকিং গ্রাহকেরা যেকোনো ‘নগদ’ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারছেন নিমিষেই।

তবে ব্যাংক থেকে যে কোনো ‘নগদ’ অ্যাকাউন্টে দৈনিক পাঁচবার সর্বনিম্ন ৫০ টাকা থেকে সর্বোচ্চ ৩০ হাজার টাকা পর্যন্ত অ্যাড মানি করতে পারবেন গ্রাহকেরা। এভাবে প্রতি মাসে ২৫ বার সর্বমোট দুই লাখ টাকা পর্যন্ত অ্যাড মানি করতে পারবেন তাদের ‘নগদ’ ওয়ালেটে।
বর্তমানে তাৎক্ষণিকভাবে যে ব্যাংকগুলোর ইন্টারনেট ব্যাংকিং সার্ভিস ব্যবহার করে গ্রাহকেরা ‘নগদ’ ওয়ালেটে টাকা স্থানান্তর করতে পারছেন, তার মধ্যে উল্ল্যেখযোগ্য; ঢাকা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, এক্সিম ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, কমিউনিটি ব্যাংক, শাহ্জালাল ইসলামী ব্যাংক, এনআরবি ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, সিটি ব্যাংক লিমিটেড, পদ্মা ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড।

 

UCB

সর্বশেষ

পাঠকপ্রিয়