শনিবার

২০ এপ্রিল ২০২৪


৭ বৈশাখ ১৪৩১,

১১ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীর চৌমুহনীতে আজ সকাল-সন্ধ্যা ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৭:৩৭, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:৪০, ১৬ অক্টোবর ২০২১
নোয়াখালীর চৌমুহনীতে আজ সকাল-সন্ধ্যা ১৪৪ ধারা জারি

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

নোয়াখালী (১৬ অক্টোবর): নোয়াখালী জেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আজ শনিবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই ১৪৪ ধারা জারি থাকবে। 

গতকাল শুক্রবার দুপুরে চৌমুহনীতে মন্দির-হিন্দু সম্প্রদায়ের বাসাবাড়িতে হামলার ঘটনার পর জেলা প্রশাসন এই ঘোষণা দেয়। নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী-সূত্রে জানা গেছে, কুমিল্লায় ঘটনায় শুক্রবার দুপুর ২টার দিকে জুমার নামাজ শেষে কয়েক হাজার মুসল্লি চৌমুহনী শহরের বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন। তারা বাণিজ্যিক শহরের প্রধান সড়কের এসে কলেজ রোডসহ অন্যান্য এলাকায় মন্দিরের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ বাধা দেয়। এ সময় বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। মিছিলকারীদের অনেকে শহরের সড়কের দুই পাশে হিন্দুদের দোকানপাটে হামলা-ভাঙচুর চালান।

ওই সূত্রে আরও জানায়, মিছিলকারীরা শহরের কলেজ রোডে ঢুকে পড়ে আশেপাশের অনেক দোকানে এবং স্টেশনের পূর্ব পাশের রাম ঠাকুর আশ্রম, কলেজ রোডের রাধা মাধব জিওর মন্দির, ইস্কন মন্দিরে ভাঙচুর চালানানোসহ আগুন দেন।  

বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ এমরান গণমাধ্যমকে জানান, জুমার নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা মিছিল নিয়ে বের হন। তারা চৌমুহনী প্রধান সড়কের দুই পাশের দোকানপাট, বিভিন্ন এলাকার মন্দির ও বাড়িঘরে হামলা-ভাঙচুর চালান। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিআর সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। 

তিনি আরও জানান, এ ঘটনায় বেগমগঞ্জ থানার ওসি কামরুজ্জামান সিকদার ও চার পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

এদিকে, নোয়াখালী জেনারেল হাসপাতালের আরএমও সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম জানান, গতকাল বিকেলে চৌমুহনীতে হামলার ঘটনায় যতন সাহা নামের এক ব্যক্তিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।  

১৪৪ ধারার বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান গণমাধ্যমকে জানান, নতুন করে সহিংসতা এড়াতে শনিবার সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চৌমুহনী পৌর-এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বর্তমানে বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়