বুধবার

১৭ এপ্রিল ২০২৪


৪ বৈশাখ ১৪৩১,

০৭ শাওয়াল ১৪৪৫

চলন্ত ট্রেনে ডাকাতি ও খুনের ঘটনায় গ্রেফতার ৫

ময়মনসিংহ প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:৩০, ২৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২১:৩১, ২৬ সেপ্টেম্বর ২০২১
চলন্ত ট্রেনে ডাকাতি ও খুনের ঘটনায় গ্রেফতার ৫

চলন্ত ট্রেনে ডাকাতি ও খুনের ঘটনায় গ্রেফতার হওয়া ৫ ব্যক্তি। ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ময়মনসিংহ (২৬ সেপ্টেম্বর): ময়মনসিংহের গফরগাঁওয়ে রাজধানী ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার চলন্ত ট্রেনে ডাকাতি-খুনের ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। গতকাল শনিবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

আজ রবিবার বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৪ মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নানুল ইসলাম। 

পরে  আজ দুপুরে এ ব্যাপারে ময়মনসিংহ নগরীর র‌্যাব-১৪ এর কার্যালয়ে এক প্রেস বিফ্রিংয়ে জানানো হয়, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। তারা ট্রেনের পেশাদার ছিনতাইকারী। ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে তারা ছিনতাই করত। আবার সুযোগ বুঝে করে ডাকাতি। ওই রাতে চলন্ত ট্রেনের ছাদে ডাকাতি করতে বাধা দেওয়াতেই দুজনকে কুপিয়ে হত্যা করে তারা।

গ্রেফতারকৃতরা হলেন— ময়মনসিংহ নগরীর শিকারীকান্দা এলাকার আশরাফুল ইসলাম স্বাধীন (২৬), বাঘমারা এলাকার মঞ্জু মিয়ার ছেলে মাকসুদুর হক রিশাদ (২৮), সাব্বির খানের ছেলে হাসান (২২), মৃত আশরাফ আলীর ছেলে রুবেল মিয়া (৩১) এবং সাব্বির খানের ছেলে মো. খান (২৫)। 

গ্রেফতারকৃতদের কাছ খেকে লুণ্ঠিত নগদ টাকা, মোবাইল ফোন, ঘটনার সময় ব্যবহৃত চাকু উদ্ধার করা হয়।

এদিকে, গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে রাজধানী ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার চলন্ত ট্রেনে গফরগাঁও এলাকায় ডাকাতি ও দুইজনের খুনের ঘটনায় শুক্রবার রাত ১২টার দিকে ছুরিকাঘাতে নিহত সাগরের মা হনুফা খাতুন বাদী হয়ে ময়মনসিংহ জিআরপি থানায় অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করে মামলা করেন। 

পরে এ ঘটনায় শিমুল মিয়া (২২) নামে একজনকে গ্রেফতার করে আদালতে নেওয়া হয়। আদালত ২৭ সেপ্টেম্বর তার রিমান্ড শুনানির দিন ধার্য করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ২৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিকেলে রাজধানী ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী জামালপুর কমিউটার চলন্ত ট্রেনের ছাঁদে গফরগাঁও স্টেশনে কয়েকজন যাত্রীবেশী ডাকাত ওঠে। এ সময় ছাদে থাকা তিন যাত্রীর কাছ থেকে মোবাইলসহ নগদ টাকা ছিনিয়ে নেওয়ার সময় তারা বাধা দিলে ডাকাতরা প্রথমে ট্রেনযাত্রী নাহিদ মিয়া ও সাগর মিয়াকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে রুবেল মিয়া নামে আরেকজনকে ছুরিকাঘাত করে তারা। এরপর ট্রেনটি ময়মনসিংহ স্টেশনে ঢোকার আগেই কেওয়াটখালী ওভারব্রিজের কাছে এলে লুণ্ঠিত মোবাইল ও নগদ টাকা পয়সা নিয়ে ডাকাতরা নেমে পড়ে। এ ঘটনার পর ট্রেনটি জামালপুর গিয়ে হতাহত তিনজনকে ছাদ থেকে নামিয়ে হাসপাতালে নেওয়া হলে দুইজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়