শুক্রবার

২৬ এপ্রিল ২০২৪


১৩ বৈশাখ ১৪৩১,

১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন সরকার নয়, নির্বাচন কমিশনের অধীনে হয়: তথ্য ও সম্প্রচারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ০২:২০, ১৯ সেপ্টেম্বর ২০২১  
নির্বাচন সরকার নয়, নির্বাচন কমিশনের অধীনে হয়: তথ্য ও সম্প্রচারমন্ত্রী

ছবি: ভোলার চরফ্যাশন উপজেলার ব্রজগোপাল টাউন হলে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

ঢাকা (১৮ সেপ্টেম্বর): নির্বাচন কোন সরকারের অধীনে হয়না, নির্বাচন কমিশনের অধীনে হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, বিএনপি 'সিরিজ মিটিং' করে বলেছে যে, তারা আওয়ামী লীগ সরকারের অধীনে কোন নির্বাচনে যাবেনা।

শনিবার বিকালে ভোলার চরফ্যাশন উপজেলার ব্রজগোপাল টাউন হলে সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ এম এম নজরুল ইসলামের ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কায়সার আহমেদ দুলালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী আরো বলেন, যখন নির্বাচন হয় তখন প্রশাসনের কর্মকর্তারা সরকারের অধীনে থাকেন না, তাদের দায়িত্ব নির্বাচন কমিশনের হাতে চলে যায়। নির্বাচন কমিশন স্বাধীনভাবে নির্বাচন পরিচালনা করে থাকে। সরকার তখন ডিসি, এসপি, ইউএনও কাউকেই বদলি করতে পারেনা। সব নির্বাচন কমিশনের হাতে চলে যায়।

সরকারের উন্নয়ন কাজের চিত্র তুলে ধরে হাছান মাহমুদ বলেন, দেশে আজকে প্রতিটি মানুষের চেহারা বদলে গেছে। খালিপায়ে, ছেঁড়া কাপড়ে মানুষ দেখা যায়না। কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়না সহজে। এই বদলে যাওয়া কোন যাদুর কারণে হয় নাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে আজকে এই দেশ বদলে গেছে।

বিএনপি নেতারা বলেছিল, এই সরকার পদ্মাসেতু করতে পারবেনা। কিন্তু শেখ হাসিনার সরকার সেই পদ্মা সেতু তৈরি করে দেখিয়েছে। আমি সেদিনের অপেক্ষায় আছি যেদিন বিএনপি নেতারা পদ্মাসেতুর উপর দিয়ে গাড়ি করে যাবে।

চর ফ্যাশনের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিদর্শনকালে ভোলার ডেপুটি কমিশনার মো. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার মো. কায়সার, উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন্দ, পৌর মেয়র মোহাম্মদ মোর্শেদ প্রমুখ মন্ত্রীর সাথে ছিলেন।

এর আগে দুপুরে হেলিকপ্টারযোগে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ চর ফ্যাশনে অবতরণের পরই সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। মুজিব শতবর্ষ উপলক্ষে সেখানে শেখ রাসেল শিশুপার্কে তিনি বৃক্ষরোপণ করেন।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়