শুক্রবার

২৯ মার্চ ২০২৪


১৫ চৈত্র ১৪৩০,

১৯ রমজান ১৪৪৫

দুই সপ্তাহের মধ্যে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ২১:১৮, ১৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২৩:০৫, ১৮ সেপ্টেম্বর ২০২১
দুই সপ্তাহের মধ্যে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

ছবি: মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

মানিকগঞ্জ (১৮ সেপ্টেম্বর): আগামী দুই সপ্তাহের মধ্যে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, এবিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অনুমোদন দিয়েছেন।

শনিবার দুপুরে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই টিকা কিভাবে দেব এবং কোথায় দেব এখন আমরা সেই পরিকল্পনা করছি। করোনা নিয়ন্ত্রণে আছে বলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছে। যেহেতু শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে তাই শিক্ষার্থীদের সুরক্ষার কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, গতকাল (শুক্রবার) আমাদের আরো ৫০ লাখ টিকা এসেছে এবং তার সাতদিন আগে ৫৪ লাখ টিকা এসেছে। আমরা প্রথমে শিক্ষার্থীদের টিকা দেব এবং পর্যায়ক্রমে এই বয়সী অন্যান্য শিশুদেরও টিকা দেয়া হবে।

জাহিদ মালেক বলেন, বাংলাদেশসহ পৃথিবীর আটটি দেশকে লাল তালিকাভুক্ত করেছিল, তবে সেখান থেকে আমাদের দেশের নাম এখন বাদ দিয়েছে যুক্তরাজ্য। এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি এবং আমরা ডব্লিউএইচও’র সঙ্গে আরও ১০ কোটি টিকা নেওয়ার জন্য চুক্তি করেছি।

পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনসহ জেলা উপজেলার নেতাকর্মীরা।

 

Nagad
Walton

সর্বশেষ

পাঠকপ্রিয়