রোববার

১৭ অক্টোবর ২০২১


২ কার্তিক ১৪২৮,

০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ৬ মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি || বিজনেস ইনসাইডার

প্রকাশিত: ১৩:০৮, ১৭ সেপ্টেম্বর ২০২১  
ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ৬ মৃত্যু

ছবি: বিজনেস ইনসাইডার বাংলাদেশ

ময়মনসিংহ (১৭ সেপ্টেম্বর): ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ১ জন ও করোনা উপসর্গ নিয়ে ৫ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় ময়মনসিং মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ও অ্যান্টিজেন টেস্টে ৩২৩টি নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ১২ শতাংশ।

শুক্রবার সকালে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের (ফোকাল পার্সন) আবাসিক কর্মকর্তা ডা. মোহাম্মদ মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করছেন।

তিনি জানান, করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন— ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার মোনালিসা (২৫)। আর করোনা উপসর্গ নিয়ে মৃতরা হলেন— ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার শাহাদাত হোসাইন (২৮), নেত্রকোণা সদরের রবি চন্দ্র (৬৫) ও আরোজ আলী (৮০), টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার আব্দুল খালেক (৬০) এবং গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার রুবাইয়া (২৯)।

জেলাওয়ারী করোনার উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে— ময়মনসিংহ জেলার ১ জন, নেত্রকোণা জেলার ২ জন, টাঙ্গাইল জেলার ১ জন এবং গাজীপুর জেলার ১ জন।

ডা. মোহাম্মদ মহিউদ্দিন খান মুন আরও জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৪০২ আসনের ডেডিকেটেড করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ৯২ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৮ জন। ওই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছেন ১০ জন ও সুস্থতা লাভ করে বাড়ি ফিরেছেন ২৮ জন। 

এদিকে, ময়মনসিংহ জেলা সিভিল ডা. মোহাম্মদ নজরুল ইসলাম জানান, ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় পিসিআর ও অ্যান্টিজেন টেস্টে ৩২৩টি নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ১২ শতাংশ।

এ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৬৯৮ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩১২ জন।

Finsmart Stay Ahead of Times
Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়